পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাদের নিয়ে শিক্ষামন্ত্রী-উপমন্ত্রীর ‘রুদ্ধধার বৈঠক’

752
বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

।।দেশরিভিউ ঢাকা।।

দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাদের নিয়ে রুদ্ধধার বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। 

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সকাল সোয়া ১১টা থেকে শুরু হওয়া এই বৈঠকে গণমাধ্যমের সংবাদকর্মীদের প্রবেশ স্থগিত ছিলো।

জানা গেছে রুদ্ধধার এই বৈঠকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতারা সরকারের দুই দায়িত্বশীল মন্ত্রীর কাছে নানা সমস্যা ও অভিযোগ তুলে ধরেন।

বৈঠকে উপস্থিত থাকা নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা দেশরিভিউকে জানায় বিশ্ববিদ্যালয়ের আবাসন সমস্যা, ট্রান্সপোর্ট সমস্যা, ইন্টারনেট সমস্যা, পরীক্ষায় কোডিং সিস্টেম চালু করা, ছাত্র সংসদ নির্বাচন, কেন্টিনের সমস্যা, খাবারের সমস্যা, লাইব্রেরির সমস্যা, নিরাপত্তা ও অবকাঠামোগত উন্নয়নের প্রয়োজনীয়তা ও ধীরগতি নিয়ে ছাত্রলীগ নেতারা সরকারের এই দুই মন্ত্রীর কাছে অভিযোগ ও দাবী তুলে ধরেছেন। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন বৈষম্যমূলক আচরনের কথাও কয়েকজন ছাত্রলীগ নেতা বৈঠকে উপস্থাপন করেন।

অভিযোগ শুনে শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী ছাত্রলীগ নেতাদের সমস্যা সমাধানে আশ্বস্ত করেন। বৈঠকে উত্তাপিত নানা অভিযোগ ও সমস্যা সমাধানে আগামী দুই সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর ভিসি, প্রো-ভিসিসহ উন্নয়ন কার্যক্রমের সাথে জড়িত কর্মকর্তাদের সাথে সভা করবেন বলে উপস্থিত ছাত্রলীগ নেতাদের এসময় জানায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

SHARE