পাষন্ড ডাক্তারের কান্ড! হাসপাতাল থেকে রাস্তায় ফেলে আসা হয় রোগীকে।

691

।।দেশরিভিউ/চট্টগ্রাম।। নগরীর হালিশহরের বাসিন্দা মৃত আবু শুক্কুরের স্ত্রী মরিয়ম বেগম (৬৫) নামের এক মানসিক ভারসাম্যহীন মহিলাকে হাসপাতাল থেকে রাতের আঁধারে রাস্তায় ফেলে আসার অভিযোগ উঠেছে চট্টগ্রাম মেডিকেল কলেজের ডাক্তার ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে। এমনকি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্র ঐ রোগীকে রাস্তা থেকে পুনরায় হাসপাতালে ভর্তি’র জন্য নিয়ে গেলে দায়িত্বরত ডাক্তার উক্ত রোগী ভর্তিতে অনিহা প্রকাশ করে। পরবর্তীতে ন্যাশনাল ইমার্জেন্সী সার্ভিস ৯৯৯ ফোন করার পর পুলিশ এসে ঐ রোগীকে হাসাপাতালে ভর্তি করিয়ে দেন।

জানা গেছে, গতকাল  ১০ মার্চ রোববার হাসপাতালের পশ্চিম গেইটের রাস্তায়(নর্দমার পাশে) অসুস্থ বয়স্ক একজন মহিলার চিৎকার ও কান্না শুনতে পেয়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্র ঐ মহিলাকে নিয়ে জরুরী বিভাগে যান। তখন একজন ডাক্তার এই রোগীর জন্য অন্য রোগীদের চিকিৎসার পরিবেশ নষ্ট হওয়ার কথা বলে তাকে হাসপাতালে রাখতে অনীহা প্রকাশ করেন।

এ বিষয়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসাদ বলেন, 

ডাক্তাররা রোগী রাখবেনা বলার পর আমি সরাসরি ৯৯৯ এ ফোন দেয়। তৎক্ষণাৎ নগরীর পাচঁলাইশ থানার একদল পুলিশ এসে তাদের তত্বাবধানে ওই রোগীকে মেডিকেলের সার্জারি বিভাগে ভর্তি করে দেয়।  এ বিষয়ে পাচঁলাইশ থানার সাব-ইন্সপেক্টর মো: ইলিয়াছ পুরো বিষয়টি উদ্ধর্তন কর্মকর্তাদের জ্ঞাত করেছেন বলে জানান। তিনি বলেন, আমরা ৯৯৯ থেকে খবর পেয়ে দ্রুত হাসপাতালে এসে রোগীকে ভর্তি করে দিয়েছি। পরবর্তী ব্যবস্থাও গ্রহন করা হবে। এদিকে হাসপাতালের দায়িত্বশীল কেউ উপস্থিত সেই ডাক্তারের পরিচয় জানাতে অস্বীকৃতি জানিয়েছে।

SHARE