পুরো ঘটনা এখনো আঁধারে; দায়িত্ব অবহেলায় ৫ নিরাপত্তাকর্মী বরখাস্ত

550

।।ঢাকা/দেশরিভিউ।। বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ‘ছিনতাই’ চেষ্টার সময়ে বিমানবন্দরে দায়িত্বরত ৫ নিরাপত্তাকর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দায়িত্ব অবহেলাজনিত কারনে এই সাময়িক বরখাস্তকালে উক্ত ঘটনায় দায়েরকৃত মামলা এবং মন্ত্রনালয়ের গঠিত তদন্ত কমিটি আদৌ পুরা বিষয়টি নিয়ে ধোয়াশার মধ্যে আছে।

জানা গেছে, গত শনিবার এয়ারপোর্ট সিকিউরিটি ফোর্সের ওই কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের মধ্যে বিমানবাহিনীর এক সার্জেন্টকে প্রত্যাহার করে মাতৃ ইউনিটে পাঠানো হয়েছে। আর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) দুই কর্মকর্তা ও তিন আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে, তারা হলেন- স্ক্যানিং অপারেটর ও নিরাপত্তা সুপারভাইজর লেহাজ উদ্দিন ভূঁইয়া, ইউনুছ হাওলাদার, স্ক্যানিং গেট অপারেটর আলীম হোসেন, বডি সার্চার মাহফুজুর রহমান ও সাদ্দাম হোসেন।

তাছাড়া ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা ফুটেজের মাধ্যমে শাহজালাল বিমানবন্দেরের অভ্যন্তরীণ টার্মিনালে দায়িত্বরত ২৩ কর্মকর্তা-কর্মচারীর গতিবিধি কী ছিল, তাও পর্যবেক্ষণ করা হচ্ছে।

এদিকে, চট্টগ্রামে মামলা হওয়ার তদন্ত শুরু করেছে কাউন্টার টেররিজম ইউনিট। পাশাপাশি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) বিষয়টি তদন্ত করছে। এ ঘটনায় উড়োজাহাজের পাইলট ও কেবিন ক্রু এবং যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে। তদন্ত সংশ্লিষ্টরা জানান, মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি সোমবার পাঁচ কর্মদিবসে প্রতিবেদন দাখিল করার কথা থাকলেও তা দেননি। আরও দুই কর্মদিবস বাড়িয়ে আগামী বৃহস্পতিবার (৭ মার্চ) তদন্ত প্রতিবেদন দাখিলের কথা রয়েছে।

SHARE