পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে হার্ডলাইনে সরকার: দুই আমদানিকারকের কারাদন্ড

223


।।আরিফ হোসেন, দেশরিভিউ।।

পেঁয়াজ সিন্ডিকেট ভাঙতে হার্ডলাইনে অবস্থান নিয়েছে সরকার। দেশের বৃহত্তম পাইকারী বাজার খাতুনগঞ্জে টানা দুইদিন অভিযানের পর মঙ্গলবার পেঁয়াজ নিয়ে কালোবাজারি ও সিন্ডিকেট করার অপরাধে চট্টগ্রামের রেয়াজুদ্দিন বাজারে অভিযান চালিয়ে দুই আমদানিকারককে ১৫ দিন করে কারাদণ্ডাদেশ দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসন, চট্টগ্রাম এর পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বে চট্টগ্রামের রিয়াজুদ্দিন বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। বিগত দুইদিন ধরে খাতুনগঞ্জে পরিচালিত অভিযানে প্রাপ্ত তথ্য মোতাবেক চট্টগ্রামস্থ মিয়ানমার হতে পেঁয়াজ আমদানিকারকদের প্রতিষ্ঠানে এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম দেশরিভিউকে বলেন, পেঁয়াজ আমদানিকারক, সিএন্ডএফ এজেন্ট, কক্সবাজার ও চট্টগ্রামস্থ কমিশন এজেন্ট এবং আড়তদারদের যোগসাজশে মিয়ানমার থেকে ৪২ টাকা দরে আমদানীকৃত পেঁয়াজ পাইকারী বাজারে ৯০ থেকে ১১০ টাকা দরে বিক্রি করার তথ্যপ্রমাণ সংগ্রহ করে আমরা আজ বিশেষ অভিযানে এসেছি।

জানা গেছে, অভিযানে ভ্রাম্যমান আদালত এ হোসেন ব্রাদার্সের মালিক আবুল হোসেন এবং জে এস ট্রেডার্সের মালিক মিনহাজুদ্দিন বাপ্পীকে পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ মোতাবেক ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে।

অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি উপ-সচিব জনাব মোঃ সেলিম হোসেন এবং ভোক্তা অধিকার অধিদপ্তর, চট্টগ্রামস্থ আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক শাহিদা ফাতেমা চৌধুরী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি জনাব মোঃ সেলিম হোসেন জানান, অসাধু পেয়াজ ব্যবসায়ী ও আমদানিকারকদের সিন্ডিকেট ভাঙ্গতে এ অভিযান দেশব্যাপী অব্যাহত থাকবে।

SHARE