প্রকাশ পেল ”দেবী” সিনেমার রহস্যময়ী টিজার

45

জয়া আহসানের নিজস্ব প্রোযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’র ব্যানারে নির্মিত প্রথম চলচ্চিত্র ‘দেবী’। যা নির্মাণ ঘোষণার প্রথম থেকেই রয়েছে প্রচুর আলোচনায়। আর এর প্রধান কারণ এটি হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে।

এর বাইরে জয়া আহসানের প্রথম প্রযোজিত ছবি এটি। উপন্যাসের অতি জনপ্রিয় চরিত্র মিসির আলিকে নিয়ে এটাই প্রথম কোনও চলচ্চিত্র। ছবিটি নির্মাণের জন্য জয়া আহসান পেয়েছেন সরকারি অনুদানও। এবারই প্রথম বড় পর্দায় এক হলেন চঞ্চল চৌধুরী ও জয়া আহসান। এবং সবশেষ আলোচনার বিষয়, এই ছবিটি নির্মাণ করেছেন ‘আয়নাবাজি’র চিত্রনাট্যকার অনম বিশ্বাস।
তো এতসব আলোচনার সঙ্গে এবার নতুন আলো যোগ হলো ‘দেবী’র প্রথম টিজার প্রকাশের মাধ্যমে। এতসব চমকের শেষে যারা এই টিজারটি দেখবেন, নিশ্চিত একটা ভয় এবং রহস্য ঢুকে পড়বে তাদের ভেতর। এটা অন্ধকার, অলৌকিক কিংবা ভূতের ভয়!
টিজারটি ১৫ এপ্রিল সন্ধ্যায় প্রকাশ হয়েছে পরিবেশক জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে। প্রথম টিজারেই প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান ভয় দেখিয়ে দিলেন দর্শকদের!
দুই মিনিটের এই ভিন্নধারার টিজারে নেই গান, নাচ, রোমান্স, হাসি, কান্না কিংবা মারপিটের দৃশ্য! আছে শুধু আলো-অন্ধকারের খেলা এবং কিছু ভৌতিক-রহস্যময় আবহ। যেখানে ‘রহস্যময়ী’ এক জয়া আহসানকে পাওয়া গেল। তার কণ্ঠে মূলত একটি সংলাপই শোনা যায়- ‘আমি অনেক কিছু বলে দিতে পারি। আমি যা বলি তা সব সত্য হয়ে যায়’।

পুরো টিজারে মাত্র একটি দৃশ্যে দেখা গেছে শবনম ফারিয়াকে। আর পুরোটাজুড়ে রয়েছেন হুমায়ূন আহমেদের লিখে যাওয়া চরিত্র রানু। যে চরিত্রের সঙ্গে অদ্ভুতভাবে মিশে গেছেন অভিনেত্রী জয়া আহসান।
‘দেবী’ ভক্তরা অবশ্য এই টিজার দেখে একটু হতাশ হবেন। কারণ, মিসির আলি চরিত্রে অভিনয় করা চঞ্চল চৌধুরীকে দেখা যায়নি একবারও। ছবিটির প্রযোজক ও অভিনেত্রী জয়া জানান, ‘এই ছবির মূল চমক মিসির আলি- এতে কোনও সন্দেহ নেই। ফলে সেটার ঝলক দেখতে দর্শকদের আরও একটু অপেক্ষা করতে হবে।’
‘দেবী’তে জয়া আহসানের (রানু) স্বামী আনিসের চরিত্রে অভিনয় করছেন নির্মাতা অনিমেষ আইচ।
‘দেবী’ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘আশা করছি দারুণ ‍কিছু হবে। আমরা শতভাগ চেষ্টা করেছি হ‌ুমায়ূন স্যারের মূল উপন্যাসের বিষয়টি ধরে রাখতে।

দেশরিভিউ /আরিফুল ইসলাম

SHARE