প্রথমার্ধেই পানামার জালে ইংল্যান্ডের পাঁচ গোল

287

ম্যাচের প্রথমার্ধেই পানামাকে পাঁচ গোল দিলো ইংল্যান্ড। ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেল ইংলিশরা। ম্যাচে এখন বিরতি চলেছে। পাঁচটি গোলের মধ্যে জচন স্টোনস দুইটি, হ্যারি কেন দুইটি ও লিনগার্ড একটি করে গোল করেছেন। এর আগে তিউনিসিয়ার বিপক্ষে দুইটি গোল করেছিলেন হ্যারি কেন।

আজ ম্যাচের অষ্টম মিনিটে গোল করে ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন জন স্টোনস। কর্নার কিক থেকে উড়ে আসা বল হেড করে জালে পাঠান তিনি। আন্তর্জাতিক ফুটবলে জন স্টোনসের এটি প্রথম গোল।

এরপর ২২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেন। ২০তম মিনিটে পানামার এসকোবার তাদের ডি-বক্সের মধ্যে ইংল্যান্ডের লিনগার্ডকে ফাউল করেন। সঙ্গে সঙ্গে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। আর পেনাল্টি থেকে দারুণভাবে গোলটি করেন হ্যারি কেন।

৩৬তম মিনিটে ৩-০ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। ডি-বক্সের সামনে থেকে দুর্দান্ত শটে গোলটি করেন লিনগার্ড। ৪০তম মিনিটে জন স্টোনস আবারও গোল করেন। ৪৩তম মিনিটে আবারও পেনাল্টি পায় ইংল্যান্ড। (৪৫+১) মিনিটে পেনাল্টি থেকে থেকে গোল করেন অধিনায়ক হ্যারি কেন।

রাশিয়া বিশ্বকাপে আজ ‘জি’ গ্রুপের ম্যাচে পানামার বিপক্ষে মাঠে নেমেছে ইংল্যান্ড। নোভগোরাদে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। এর আগে তিউনিসিয়ার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছিল ইংল্যান্ড। আজ যদি ইংলিশরা পানামাকে হারাতে পারে তাহলে তারা দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে। সেই সঙ্গে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে বেলজিয়ামের। অন্যদিকে, এর আগে বেলজিয়ামের বিপক্ষে ৩-০ গোলে হেরেছিল পানামা। দ্বিতীয় রাউন্ডের আশা টিকিয়ে রাখতে হলে আজ তাদের জিততে হবে অথবা ড্র করতে হবে।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ২৮ জুন। নকআউট পর্বের খেলা শুরু হবে ৩০ জুন। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। বিশ্বকাপে এখন পর্যন্ত দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স ও ক্রোয়েশিয়া। বিদায় নিশ্চিত হয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু ও কোস্টারিকার।

দেশরিভিউ/এস এস

SHARE