প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন ৯৭ দেশের নেতা

47

।দেশরিভিউ ডেস্ক।

জাতীয় সংসদ ভবন থেকে: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় এ পর্যন্ত ৯৭ জন রাষ্ট্র ও সরকার প্রধান তাকে অভিনন্দন জানিয়েছেন। এর মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, জার্মানি, নরওয়ে, ডেনমার্ক, সুইজারল্যান্ড, ফ্রান্স, জাপান এবং ওআইসি’র নেতৃবৃন্দসহ বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশের রাষ্ট্র ও সরকার প্রধান রয়েছেন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য রুস্তম আলী ফরাজীর এক লিখিত প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী এ তথ্য জানান।

রুস্তম আলী ফরাজী উপস্থিত না থাকায় প্রশ্নটি উপস্থাপন করেন জাতীয় পার্টির ফখরুল ইমাম। প্রশ্নে বলা হয়, চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় সৌদি বাদশা, শ্রীলংকার প্রেসিডেন্ট, কাতার, জাতিসংঘ, চীন, ভারত, ইরোপীয় ইউনিয়নসহ বিশ্ব নেতৃবৃন্দ আপনাকে অভিনন্দন জ্ঞাপন করায় দেশবাসী আনন্দিত ও আবেগাপ্লুত। এ বিষয়ে আপনার অনভূতি দেশবাসীকে জানাবেন কি?

উত্তরে প্রধানমন্ত্রী বলেন, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের মানুষ আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট বিপুলভাবে জয় লাভ করে। আমার নেতৃত্বে আওয়ামী লীগ চতুর্থবারের মতো সরকার গঠনের পর বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্র প্রধানরা আমাকে অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। বিশ্বের প্রায় সব দেশের সরকার ও রাষ্ট্র প্রধানদের এসব শুভেচ্ছা বার্তা পেয়ে দেশবাসীর সঙ্গে আমিও গর্বিত ও আনন্দিত। যারা আমাদের জনগণ ও আমাকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এসব অভিনন্দন বার্তায় বিশ্ব নেতৃবৃন্দ বাংলাদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন এবং উত্তরোত্তর সমৃদ্ধির জন্য আমাদের সরকারের সঙ্গে একযোগে কাজ করার ইচ্ছা পুনর্ব্যক্ত করেছেন।

রুস্তম আলী ফরাজীর প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী দেশের নামসহ ৯৭ জন সরকার ও রাষ্ট্রপ্রধানের নাম তুলে ধরেন।

SHARE