প্রধানমন্ত্রীর ক্ষোভ; সিনিয়র নেতাদের দুষছেন শোভন-রাব্বানী

298


।।মেহেদী হাসান, দেশরিভিউ।।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারন সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন বিতর্কিত কর্মকান্ডের খবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চরম ক্ষোভ প্রকাশ করেছিলেন গণভবনের এক বৈঠকে। ঐ বৈঠকের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করার চেষ্টা করেও সফল হননি ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

ছাত্রলীগের প্রতি প্রধানমন্ত্রীর ক্ষোভের কারন সম্পর্কে  সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন সাংবাদিকদের বলেছেন, বর্তমানে আওয়ামী লীগের শত্রু আওয়ামী লীগ। এখানে নিজেদের মধ্যে নিজেরাই কাঁদা ছুড়াছুড়ি করা হয়।একটা মহল উঠেপড়ে লেগেছে আমরা যাতে ব্যর্থ হই’

আর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী দলের সিনিয়র নেতাদের দিকে অভিযোগের আঙ্গুল তুলে বলেছেন ‘পান থেকে চুন খসলে নেত্রীর কাছে সেটাকে আরও ফুলিয়ে ফাপিয়ে বলছে অনেকে’

গত দুইদিন গণমাধ্যমের কাছে মুখ না খুললেও শেষ পর্যন্ত ছাত্রলীগের সভাপতি-সাধারন সম্পাদক এ বিষয়ে তাদের এমন বক্তব্য দিয়েছেন সাংবাদিকদের কাছে।

সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন বলেন, অনেক প্রতিকূলতার মধ্যে আমরা বাংলাদেশ ছাত্রলীগ চালাচ্ছি। আমরা হওয়ার আগে বিশাল একটি অংশ আমাদেরকে মেনে নেয়নি। যেহেতু বঙ্গবন্ধু কন্যা নিজে আমাদের এই কমিটি দিয়েছে সেহেতু একটা মহল উঠেপড়ে লেগেছে আমরা যাতে ব্যর্থ হই। বর্তমানে আওয়ামী লীগের শত্রু আওয়ামী লীগ দাবী করে শোভন বলেন, এখানে নিজেদের মধ্যে নিজেরাই কাঁদা ছুড়াছুড়ি করা হয়। সংগঠন চালাতে গিয়ে কিছু ভূল-ত্রুটি আমাদের হয়েছে। নেত্রীর প্রতি আমাদের আকুল আবেদন, তিনি যেহেতু আমাদের মা, তিনি আমাদের শাসন করবেন আবার আদরও করবেন।

ছাত্রলীগের সাধারন সম্পাদক গোলাম রাব্বানীও একই অভিযোগ তুলে বলেছেন, প্রত্যক্ষ-পরোক্ষ ভাবে আগে যারা ছাত্রলীগ নিয়ন্ত্রণ করতো তারা কখনোই চাইবে না এই কমিটি ভালো করুক, সফল হোক। আপা যে চারজনকে (আওয়ামী লীগ নেতা) দায়িত্ব দিয়েছেন তাদের কাছ থেকে আমরা যথেষ্ট হেল্প পাচ্ছি, এর বাইরে খুব কম মানুষের কাছ থেকে পজেটিভ হেল্প পাচ্ছি। সবাই আমাদেরকে বিপদে ফেলতেই ব্যস্ত। রাব্বানী এসময় বলেন, একটা পজেটিভ চেইঞ্জ যে আসছে, আমরা কোনো মন্ত্রণালয়ে যাই না, কোথাও কোনো কাজ নিয়ে দৌড়াদৌড়ি করি না, যেগুলো নিয়ে আগে নেতিবাচক আসতো, এগুলো কেউ ফোকাস করছে না।

ছাত্রলীগের বর্তমান কমিটি বিমাতাসুলভ আচরনের শিকার হচ্ছে জানিয়ে গোলাম রাব্বানী বলেন, কোনো বড় নেতা আপার কাছে গিয়ে বলছে না যে, আপা এরা ভালো কাজ করছে। বরং পান থেকে চুন খসলে নেত্রীর কাছে সেটাকে আরও ফুলিয়ে ফাপিয়ে বলছে।

SHARE