প্রবাসীদের সেবা ও কল্যাণ নিশ্চিত করতে শেখ হাসিনার সরকার দৃঢ় প্রতিজ্ঞ

310

।দেশরিভিউ ডেস্ক। 

যুক্তরাষ্ট্রে সফররত শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশের কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেছেন। কনসাল জেনারেল মিজু সাদিয়া ফয়জুননেসা সহ এসময় অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা তাকে স্বাগত জানান।

এছাড়াও বুধবার ( ১৩ মার্চ ) শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী মতবিনিময় করেন প্রবাসীদের সাথে। এই সময় তিনি কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের দৃঢ় প্রতিজ্ঞার কথা উল্লেখ করেন।উপমন্ত্রী এসময় বলেন, কনস্যুলেট কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা দেশের সুনাম বৃদ্ধি করেন। বিপুল সংখ্যক প্রবাসীরা এখান থেকে আন্তরিক সেবা পেয়ে থাকেন। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নের লক্ষে সম্মিলিত ভাবে কাজ করে যেতে হবে।

মতবিনিময় শেষ উপমন্ত্রী কনস্যুলেট এর বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। এই সময় তিনি কনস্যুলার সেবা নিতে আসা অপেক্ষমাণ প্রবাসীদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন। এই সময় সেবা নিতে আসা প্রবাসীরাও সাম্প্রতিককালে কনস্যুলার সেবা প্রদানের মানের ব্যাপক উন্নতির কথা জানান উপমন্ত্রীকে। কনসাল জেনারেল কনস্যুলেট এর বিভিন্ন কার্যক্রমও তুলে ধরা হয় উপমন্ত্রীর কাছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে এটাই ছিল বাংলাদেশ সরকারের কোন মন্ত্রীর প্রথমবারের মতন কনস্যুলেট জেনারেল পরিদর্শন। এই সময় উপস্থিত ছিলেন মন্ত্রীপরিষদ বিভাগের সমন্বয় ও পুনর্গঠন বিভাগের সচিব ড. শামসুল আরেফিন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বেগম কামরুন নাহার, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম রওনক জাহান, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং অন্যান্য উচ্চপদস্থ অন্যান্য কর্মকর্তারা।

উল্লেখ্য, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি জাতিসংঘে গুরুত্বপূর্ণ সরকারী কার্যক্রমে অংশগ্রহণের জন্য বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানে করছেন।

SHARE