প্রস্তুত হও, ২৮ তারিখের পর বাংলাদেশ ডিভাইড হয়ে যাবে

272

নিউজ ডেস্ক: রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুলে কল রেকর্ড ফাঁস করে হয়েছে। নিজের ভাগিনা মাসুদের সাথে কথোপকথনের একটি অডিও ক্লিপ থেকে শুনা যায়, মোসাদ্দেক হোসেন বুলবুল তার ভাগিনা মাসুদকে ২৮ ডিসেম্বরের জন্য প্রস্তুত হতে বলেছে।

ফাঁস হওয়া ওই রেকর্ডে ভাগিনা মাসুদকে বুলবুল ২৮ ডিসেম্বর থেকে দেশব্যাপী নাশকতা তৈরির জন্য বিএনপির তৃণমূল নেতাদের প্রস্তুত থাকারও নির্দেশ দিয়েছেন। ফোনালাপে মাসুদ নামের ওই ব্যক্তি মোসাদ্দেক হোসেন বুলবুলের কুশলাদি জিজ্ঞাসা করার পরে নির্বাচনকেন্দ্রিক দলীয় নির্দেশনা জানতে চাইলে বুলবুল মুবিল (অস্ত্রশস্ত্র) প্রস্তুত করতে নির্দেশ দেন। 

অডিও থেকে শুনতে পাওয়া যায়, ওই কলরেকর্ডে মোসাদ্দেক হোসেনের ভাগিনা মামুন নিজেদের প্রস্তুত করতে নির্দেশনা চাইলে ২৮ তারিখ থেকেই নাশকতা পরিকল্পনা সর্বশেষ নির্দেশ বলে অভিহিত করেন বুলবুল।

অস্থিতিশীল পরিস্থিতি ধারণা দিতে বুলবুল এসময় বলেন, ‘হয় বাংলাদেশ থাকবে, নইলে ইনাশাল্লাহ দেশই ডিভাইড (বিভক্ত) হয়ে যাবে।’

এদিকে একের পর এক বিএনপি নেতাদের ফোনালাপে নাশকতা পরিকল্পনায় ভীত-সন্ত্রস্ত্র মনোভাব প্রকাশ করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক ফরিদ নেওয়াজ বলেন, বিএনপি নেতা ও রাজশাহী মহানগরের সাবেক মেয়র বুলবুলের ফোনালাপটি বেশ উদ্বেগজনক। কথা শুনে বোঝা যাচ্ছে দেশব্যাপী বড় ধরণের নাশকতা পরিকল্পনা বাস্তবায়নে মাঠে নেমেছে বিএনপি। জনগণের জানমাল রক্ষায় বিএনপির পরিকল্পানা রুখে দিয়ে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে সরকারের দ্রুত পদক্ষেপ প্রয়োজন বলে আমি মনে করি।

SHARE