প্রাকৃতিক গ্যাস রপ্তানীর গুজব ছড়িয়ে দু:খ প্রকাশ করলো বিবিসি বাংলা

435


।।দেশরিভিউ নিউজ।।
বাংলাদেশ থেকে ‘প্রাকৃতিক গ্যাস’ ভারতের উত্তর-পূর্বাঞ্চলে রপ্তানি করা হবে এমন সংবাদ প্রচার করার একদিন পর দু:খপ্রকাশ করেছে বিবিসি বাংলা।

গত শনিবার(৫ অক্টোবর) ভুল সংবাদটি প্রচারের পর মূহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই বিষয়ে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। দেশের প্রাকৃতিক গ্যাসের সংকট থাকার পরেও ভারতে গ্যাস রপ্তানীর খবরে অনেকে ক্ষুব্দ প্রতিক্রিয়া প্রকাশ করে।

গতকাল (৬ অক্টোবর) রাতে বিবিসি বাংলা পূর্বের সেই ভুল নিউজটির জন্য দু:খপ্রকাশ করে সংশোধিত আরো একটি নিউজ প্রকাশ করে।

“প্রাকৃতিক গ্যাস নয়, বাংলাদেশ থেকে এলপিজি যাবে ভারতে” শিরোনামে সংশোধিত খবরে বিবিসি বাংলা উল্লেখ করে “বাংলাদেশ থেকে প্রাকৃতিক গ্যাস ভারতের উত্তর-পূর্বাঞ্চলে রপ্তানি করা হবে বলে যে খবরটি আমরা প্রকাশ করেছিলাম সেখানে তথ্যগত ভুল ছিল। সরকারের জ্বালানি মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, প্রাকৃতিক গ্যাস নয় তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস বা এলপিজি রপ্তানির প্রশ্নে দুই দেশের মধ্যে সমঝোতা হয়েছে। সেই ভুল সংশোধন করে খবরটি পুন:প্রকাশ করা হলো”

এর আগে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বাংলাদেশ কোন প্রাকৃতিক গ্যাস রপ্তানি করছে না। বাংলাদেশের একটি বেসরকারি প্রতিষ্ঠান ভারতের একটি সরকারি প্রতিষ্ঠানের সাথে জয়েন্ট ভেঞ্চার কোম্পানি করে বাংলাদেশ থেকে ভারতের ত্রিপুরায় এলপিজি রপ্তানি করবে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিবিসি বাংলার একটি খবরে বাংলাদেশ থেকে ভারতে প্রাকৃতিক গ্যাস রপ্তানির প্রশ্নে দুই দেশের সমঝোতা হয়েছে বলে দাবী করলেও তা সঠিক নয়।

SHARE