প্রয়োজনে আমি থানায় বসবো: ডিএমপি কমিশনার

65

।দেশরিভিউ-ঢাকা।

থানায় ভুক্তভোগিদের হয়রানি করা হলে তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নতুন কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। আজ রবিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

সাধারণ মানুষের সাথে আচরণগত বিষয় নিয়ে থানা পুলিশকে কঠোর নির্দেশ দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘থানায় আচরণগত পরিবর্তন না হলে সিনিয়রদের থানায় বসানোর ব্যবস্থা করা হবে; প্রয়োজনে আমি গিয়ে থানায় বসবো।’

নতুনভাবে যাতে জঙ্গিবাদ তৈরি না হয় সে জন্য ডিএমপির নজরদারী রয়েছে তিনি বলেন, ‘অনলাইনের জঙ্গি তৎপরতা ঠেকাতে আমারা এখনো সমর্থ নই; এটা বন্ধ করার চেষ্টা করা হবে।’

প্রসঙ্গত, ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ৩৪তম কমিশনার হিসেবে ১৩ই সেপ্টেম্বর দায়িত্বভার গ্রহণ করেন মোহাম্মদ শফিকুল ইসলাম, বিপিএম (বার)। তিনি বিদায়ী কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম(বার), পিপিএম এর স্থলাভিষিক্ত হন।

গত ২৮শে আগস্ট, এক প্রজ্ঞাপনের মাধ্যমে শফিকুল ইসলামের ডিএমপি কমিশনার হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে তিনি বাংলাদেশ পুলিশের সিআইডি’র অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি ১৯৮৯ সালে ৮ম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন।

SHARE