ফাইনালে বাংলাদেশের টার্গেট ২৪ ওভারে ২১০

1776

।দেশরিভিউ-স্পোর্টস।

এই নিয়ে সাত বার তিন বা ততোধিক দেশের অংশগ্রহণে কোনো টুর্নামেন্টের ফাইনাল খেলতে নেমেছে বাংলাদেশ। ম্যাচের বেশিরভাগ অংশ ধুয়ে দিয়েছে বৃষ্টি।

কর্তিত ২৪ ওভারের খেলায় ১ উইকেটে ১৫২ রান করেছে উইন্ডিজ। কিন্তু ডিএল মেথডে প্রথমবারের মতো শিরোপা জিততে হলে ২৪ ওভারে  বাংলাদেশকে করতে হবে ২১০ রান। কাজটা খুব একটা সহজ নয়। এখন দেখার, কর্তিত ওভারের চাপ কীভাবে সামাল দেয় টাইগাররা।

বৃষ্টিতে ম্যাচের অনেক সময় নষ্ট হওয়ার পর কর্তিত ওভারে খেলা শুরু হয়। দুই দলের জন্যই নির্ধারণ করা হয় ২৪ ওভারের ইনিংস। ২০.১ ওভার খেলা উইন্ডিজের ৩.৫ ওভার খেলা বাকী ছিল।

দলীয় ১৪৪ রানে তারা প্রথম উইকেট হারায়। মেহেদী হাসান মিরাজের বলে মোসাদ্দেকের তালুবন্দি হন ৬৪ বলে ৬ চার ৩ ছক্কায় ৭৪ রন করা শাই হোপ। শেষ ওভারে ৮ রান নিলে উইন্ডিজের স্কোর দাঁড়ায় ২৪ ওভারে ১ উইকেটে ১৫২ রান।

শুক্রবার ডাবলিনের মালাহাইডের মেঘাচ্ছন্ন কন্ডিশন কাজে লাগাতে টস জিতে ফিল্ডিং নেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু বাস্তবে উল্টোটাই ঘটে। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ২০.১ ওভার এই সুবিধা কাজে লাগেনি বাংলাদেশের। উল্টো উইন্ডিজ তুলেছে বিনা উইকেটে ১৩১ রান। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত শাই হোপ ৫৬ বলে ৬৮ এবং সুনিল অ্যামব্রিস ৬৫ বলে ৫৯ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ বনাম ওয়েষ্টইন্ডিজের খেলা LIVE দেখুন-

SHARE