ফারমার্স ব্যাংকের নতুন নাম পদ্মা ব্যাংক

184

ফারমার্স ব্যাংকের নতুন নাম পদ্মা ব্যাংক। ফারমার্স’ নামের অতীতের ব্যর্থতার বৃত্ত ভেঙে গ্রাহকদের জন্য ‘নিরাপদ ব্যাংক’ গড়ার অঙ্গিকার নিয়েই পদ্মা ব্যাংকের  যাত্রা শুরু।শনিবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক জমকালো অনুষ্ঠানে পদ্মা ব্যাংকের লোগো উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ওবায়েদ উল্লা আল মাসুদ, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবদুস সালাম আজাদ, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শামস উল ইসলাম, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক।

ফারমার্স ব্যাংকটি ছয় বছর আগে যাত্রা শুরুর পর ধুঁকতে থাকলে বেসরকারি এই ব্যাংকটিকে পতনের হাত থেকে বাঁচাতে রাষ্ট্রায়ত্ত চারটি ব্যাংক ও আইসিবি অংশীদার হয়ে পাশে দাঁড়ায়। এর ধারাবাহিকতায় নাম বদলে নতুন রূপে যাত্রা শুরু হল তার। এই ব্যাংকটির মূলধনের ৬৮ শতাংশ এখন জোগান দিচ্ছে সোনালী, জনতা, অগ্রণী, রূপালী ব্যাংক এবং আইসিবি। মসিউর রহমান বলেন, “শক্তিমান বিশ্ব ব্যাংক বাংলাদেশকে একটি দুর্নীতিপরায়ন দেশ হিসেবে চিহ্নিত করার চক্রান্ত করেছিল। কিন্তু সেই মঞ্চেই আমরা সারা পৃথিবীর সামনে দুর্নীতিমুক্ত বলে প্রমাণ করেছি।

SHARE