ফুটবল জাদুকর মেসির জন্য ৯ হাজার কোটি টাকার ফান্ড সংগ্রহে নেমেছে ভক্তরা

110

।। দেশরিভিউ , স্পোর্টস ডেস্ক ।।

ফুটবল জাদুকর লিওলেন মেসিকে ঘিরে নাটক যেন শেষই হচ্ছে না। বার্সেলোনা ছেড়ে যাওয়ার ঘোষণার পর বিভিন্ন ক্লাব তাকে নেয়ার জন্য উন্মুখ হয়ে আছে। কিন্তু তাকে দলে ভেড়ানোর অর্থমূল্য পরিশোধ করতে গিয়ে হিমশিম খাওয়ার দশা অনেকের।

মেসিকে কেনার আগে একরকম হুমকিই দিয়েছে বার্সেলোনা। মেসিকে নিতে হলে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করে তবেই নিতে হবে অন্য যে কোন ক্লাবকে। অথচ চুক্তি অনুযায়ী মৌসুম শেষে মেসি যে কোনো সিদ্ধান্ত নিতে পারবেন, এমনটাই হবার কথা ছিলো।

রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো না দিয়ে গেলে মেসিকে পড়তে হবে আইনি ঝামেলায়। তবে কি অর্থের ভয় দেখিয়ে মেসিকে আটকে রাখবে বার্সেলোনা? না, ভক্তরা তা চান না। তাইতো অভিনব কায়দায় নেমে অর্থ সংগ্রহে নেমে পড়েছেন ভক্তরা।

মেসিকে নিয়ে এমন খবর শুনে জার্মান ক্লাব স্টুটগার্টের এক ভক্ত তাদের ক্লাবে মেসিকে নিয়ে আসতে ফান্ড খুলেছেন। ৭০০ মিলিয়ন নয়, মেসির জন্য ৯০০ মিলিয়ন ইউরো ( বাংলাদেশি মুদ্রায় ৯ হাজার কোটি টাকার বেশি) অর্থ জোগাড় করতে মাঠে নেমেছেন টিম আর্টম্যান নামের সেই মেসিভক্ত।

তবে অবাক করার বিষয় হলো, আর্টম্যানের চেষ্টায় মাত্র কয়েকদিনের মাথায় ২৬২ মিলিয়ন ইউরো জোগাড়ও হয়েছে। তবে আদৌ কি এই পরিমাণ টাকা সংগ্রহ করতে পারবেন? যদি না পারেন তবে কি হবে? সে বিকল্প অবশ্য ভেবে রেখেছেন এই পাগল ভক্ত। সময়মতো পুরো টাকা জোগাড় না হলে কিংবা মেসি অন্য ক্লাবে চুক্তি করলে, জোগাড়কৃত অর্থ ‘ওয়াটার চ্যারিটি’তে দান করে দিবেন বলে জানান তিনি।

তবে মেসিকে কেন্দ্র করে স্টুটগার্টের ভক্তদের এমন কাণ্ড টুইটারে বেশ ঝড় তুলেছে।

SHARE