ফুলবাড়ীতে সেই প্রধান শিক্ষক হাফিজুর রহমান অপসারণ

79

।।এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি।।

স্কুল মাঠের মাটি কেটে নিজের জমি ভরাট করা এবং মাঠে দন্ডায়মান গাছের সমুদয় ডালপালা কেটে বাড়ীতে নিয়ে যাওয়ার অপরাধে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ‘কুরুষা ফেরুষা খন্দকার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’-এর প্রধান শিক্ষক হাফিজুর রহমানকে দায়িত্ব থেকে অপসারণ করা হয়েছে। আজ বুধবার ফুলবাড়ী উপজেলা শিক্ষা অফিসার আখতারুল ইসলাম ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার হৃদয় কৃষ্ণ বর্মণ ওই বিদ্যালয় পরিদর্শন করে প্রধান শিক্ষক হাফিজুর বহমানকে দায়িত্ব থেকে অপসারণ করেন।

জানা গেছে, প্রধান শিক্ষক হাফিজুর রহমান বিদ্যালয় মাঠের প্রায় ৫ শতক জায়গার মাটি কেটে ট্রলিযোগে নিজের জমি ভরাট করেন। এ ছাড়াও তিনি মাঠে দন্ডায়মান একমাত্র বটগাছের সমুদয় ডালপালা কেটে নিজ বাড়ীতে নিয়ে যান। এ ঘটনায় শিক্ষার্থী, শিক্ষক, অবিভাবক ও এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে পড়ে। এদিকে গত ৮ ডিসেম্বর দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় প্রধান শিক্ষক কর্তৃক স্কুল মাঠের মাটি ও গাছের ডালপালা কেটে নিয়ে যাওয়ার সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদ নজরে আসলে জেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশে তদন্ত সাপেক্ষে ওই প্রধান শিক্ষককে অপসারণ করা হয়।

সহকারী শিক্ষা অফিসার হৃদয় কৃষ্ণ বর্মন জানান, সরেজমিনে ওই বিদ্যালয়ে গেলে মাঠের মাটি ও গাছের ডাল কেটে নেয়ার সত্যতা পাওয়া যায়। তাই জেলা শিক্ষা অফিসার স্যারের নির্দেশে অভিযুক্ত প্রধান শিক্ষককে অপসারণ করে সহকারী শিক্ষক মিলন ইসলামকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদান করা হয়েছে।

SHARE