বঙ্গবন্ধুর ক্রমাগত সংগ্রামের ফসল স্বাধীন বাংলাদেশ: প্রকৌশলী আব্দুস সবুর

12

বঙ্গবন্ধু একমাত্র নেতা যিনি ১৯৪৭ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ক্রমাগত সংগ্রাম করে এই দেশকে স্বাধীতা এনে দিয়েছেন। বৃহস্পতিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সেমিনার কক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল একথা বলেছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর।

প্রকৌশলী মো. আব্দুস সবুর বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিনত করেছেন।জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য এখনো কুচক্রিমহল ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি-জামায়াতের এই চক্রকে প্রতিহত করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি প্রফেসর ড. হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান, আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী শাহাদৎ হোসেন শিবলী, আইইবির সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার, প্রকৌশলী আবুল কালাম হাজারী প্রমুখ।

দেশরিভিউ/এস এস

SHARE