বর্ষায় মেকআপ করার কিছু পরামর্শ

15

বর্ষায় মেকআপ মানেই চিন্তার বিষয়। এক তো ঘাম তার উপর বৃষ্টি, রোদ উঠলে তো কথাই নেই। বর্ষাকালে বৃষ্টি তো হবেই। বৃষ্টিতে মেকআপ নষ্ট হওয়ার ভয়ে তবে কি সাজবেন না? পার্টি বা কোনো অনুষ্ঠানে জমকালো পোশাকের সঙ্গে মেকআপ না করলে মানায় না। তাই বর্ষায় মেকআপ ধরে রাখতে কী করবেন জেনে রাখুন কিছু টিপস।

ওয়াটারপ্রুফ মেকআপের ব্যবহার এই সমস্যার সব থেকে সহজ সমাধান। ওয়াটারপ্রুফ মেকআপের পরিবর্তে ব্যবহার করতে পারেন টু-ওয়ে কেক। ভেজা স্পঞ্জ দিয়ে লাগানো যায় এই টু-ওয়ে কেক। আবার পাউডারের মতোও ব্যবহার করা যায়।

যেকোনো মেকআপই দু’ কোট করে লাগান। যেন ভালোভাবে মিশে যায়, সেদিকে নজর রাখবেন।

কোনো মেকআপ কেনার আগে তার গুণমান পরীক্ষা করে নিন। প্রোডাক্টটি সম্পর্কে আগে ভালো করে জেনে নিন। রিভিউ পড়লে আপনি জানতে পারবেন প্রোডাক্টটি কতক্ষণ পর্যন্ত নষ্ট হবে না।

পাউডার জাতীয় মেকআপ ছেড়ে বর্ষায় আপন করে নিন ক্রিমি মেকআপ। ক্রিম বেসড মেকআপ লাগিয়ে তার ওপর লাগিয়ে নিন সামান্য পাউডার মেকআপ। অনেকক্ষণ পর্যন্ত নষ্ট হবে না।

বর্ষায় চড়া মেকআপ এড়িয়ে চলুন। স্মোকি লুক একেবারেই চলবে না এ সময়। হালকা অথচ মানানসই মেকআপ করুন।

মেকআপ লাগানোর আগে লাগিয়ে নিন প্রাইমার। সহজে ছড়িয়ে যাবে না আপনার মেকআপ। হালকা কিন্তু চকচকেভাব আনবে এমন প্রোডাক্ট ব্যবহার করুন।

কিছু টিপস:

এক গাদা ওয়াটারপ্রুফ মেকআপ প্রোডাক্ট কিনে টাকা নষ্ট না করে বরং কিনুন এমন একটা প্রোডাক্ট যেটা আপনার বেশ মেকআপের সঙ্গে মেশালেই কাজ হয়ে যায়।

মেকআপ ফেটে যাওয়া আটকাতে বর্ষায় প্রাইমার লাগানো জরুরি। তাতে ত্বকে ঘাম জমবে না। আবার মুখে সরাসরি ধুলো-ময়লাও লাগতে দেবে না।

বিভিন্ন ব্র্যান্ডের দারুণ সব প্রাইমার পাওয়া যায়, ত্বকের রং অনুযায়ী বেছে নিন। মেকআপ অনেক্ষণ টিকেও থাকবে।

লিক্যুইড ফাউন্ডেশন ঠাণ্ডা মৌসুমের জন্য তুলে রাখুন। পাউডার-বেসড ফাউন্ডেশন ব্যবহার করুন।

ফাউন্ডেশন লাগানোর পর সেটিং পাউডার লাগাতে ভুলবেন না। তাহলে মুখে একটা ঠাণ্ডা ভাব থাকবে।

 

দেশরিভিউ / আরিফুল ইসলাম

SHARE