শিল্বকলায় বহুমাত্রিক লেখক মোস্তাক আহমেদের একক বইমেলা

48

চট্টগ্রাম শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে উদ্বোধন হলো চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সদ্য বিদায়ী অতিরিক্ত পুলিশ কমিশনার ও জনপ্রিয় কথাসাহিত্যিক মোশতাক আহমেদের একক বইমেলা। বৃহস্পতিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে তিনদিনের এ মেলার উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর পিপিএম।

তিনি বলেন ‘বহুমাত্রিক লেখক মোশতাক আহমেদ একজন পুলিশের শীর্ষপদে থেকে লেখালেখির প্রতি সারাদেশ ও দেশের বাইরে লক্ষ লক্ষ পাঠকদের কাছে সমাদৃত হয়েছেন তা আমাদের পুলিশ ইউনিটের জন্য অনেক বড় প্রাপ্তি। তিনি অত্যন্ত চৌকস পুলিশের পেশাদারিত্বের অধ্যায় আর নন্দিত লেখকের তকমা দুটোকেই সমানতালে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বইমেলার এমন আয়োজন চট্টগ্রামের মানুষদের বইয়ের প্রতি আরো কাছে আনবে বলেও তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

অনিন্দ্য প্রকাশ ও মনীষা লাইব্রেরির সৌজন্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কথা সাহিত্যিক হরিশংকর জলদাস এবং শিশুসাহিত্যিক ও দৈনিক আজাদী সহকারী সম্পাদক রাশেদ রউফ।

পুলিশ কমিশনার আরও বলেন, চট্টগ্রামের আইনশৃঙ্খলা ভালো রয়েছে। পাশাপাশি কিশোর গ্যাং দমনে চক্র ভাঙ্গার কাজ করছে পুলিশ। বর্তমানে পুলিশের চেকপোস্ট ও কার্যক্রমকে আরও জোরদার করা হয়েছে।
অনুষ্ঠানে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ও পাঠকবৃন্দ উপস্থিত ছিলেন।

SHARE