বাংলাদেশের বিপক্ষে টি২০ ম্যাচ খেলতে চায় ওয়েস্ট ইন্ডিজ

19

আগস্টে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দুটি টি২০ ম্যাচ আয়োজন করতে চায় ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটির সম্ভাব্য ভেন্যু হিসেবে অবশ্য সেন্ট কিটসকে বেছে নেয়া হয়েছে। ফ্লোরিডার লডারহিলে সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচ আয়োজনের চিন্তা করছে ক্যারিবীয় বোর্ড।

ফ্লোরিডা স্টেডিয়ামে এক কর্মকর্তা ক্রিকইনফোকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে এ বছরের শুরুতে ম্যাচগুলো আয়োজনের জন্য ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ স্টেডিয়াম বরাদ্দ চেয়েছিল। তবে তার ধারণা ছিল পাকিস্তানের বিপক্ষে সিরিজটি অনুষ্ঠিত হবে। এপ্রিলে করাচিতে ওয়েস্ট ইন্ডিজের সাথে তিনটি টি ২০ ম্যাচ খেলার পরে ফিরতি সিরিজটি ফ্লোরিডায় আয়োজনের আশা করা হয়েছিল। কিন্তু জুলাইয়ে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের কথা রয়েছে। বিশ্বকাপ বাছাই পর্বের অংশগ্রহণের কারণে মার্চের সফরটি জুলাইয়ে স্থানান্তর করে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজে বাংলাদেশের বিপক্ষে ক্যারিবীয়রা দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।

আগামী ৪ ও ৫ আগস্ট ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ টি২০ ম্যাচের জন্য স্টেডিয়াম রিজার্ভ করেছে বলে স্টেডিয়ামের ঐ কর্মকর্তা নিশ্চিত করেছেন। এর পরপরই এখানে শুরু হবে ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগের এবারের আসর। ৮ আগস্ট থেকে শুরু হয়ে যা চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত।

এই নিয়ে তৃতীয়বারের মতো ফ্লোরিডায় ম্যাচ আয়োজন করতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। যুক্তরাষ্ট্রের মাটিতে ২০১০ সালে নিউজিল্যান্ড ও শ্রীলংকার মধ্যকার অভিষেক টি২০ সিরিজের পরে ২০১২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এখানে টি২০ সিরিজ খেলে ক্যারিবীয়রা। এরপর ২০১৬ সালের আগস্টে ভারতের বিপক্ষে দুটি টি২০ ম্যাচ আয়োজন করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে স্টেডিয়ামে বরাদ্দকৃত সবগুলো আসনের টিকিট বিক্রি হয়ে গিয়েছিল।

এটি যুক্তরাষ্ট্রের একমাত্র স্বীকৃত ওয়ানডে স্টেডিয়াম। দুটি টেস্ট খেলুড়ে দেশের মধ্যে টি২০ ম্যাচ আয়োজন হলেও এখানকার ড্রেনেজ সুবিধা নিয়ে অতীতেও দুঃশ্চিন্তায় পড়েছিল আয়োজকরা। ভারতের বিপক্ষে ম্যাচে যা প্রভাব ফেলেছিল। একানে কোন সুপারসপার নেই। দ্বিতীয় ম্যাচে মাত্র ২০ মিনিটের বৃষ্টিতে মাঠের পরিস্থিতি নাজুক হয়ে গিয়েছিল।

 

দেশরিভিউ / আরিফুল ইসলাম

SHARE