বাংলাদেশে বসছে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, সঞ্চালনায় শাহরুখ খান

70


।।দেশরিভিউ, সায়ান আহমেদ।।
ভারতের সম্মানজনক ও জনপ্রিয় অ্যাওয়ার্ড হলো ফিল্মফেয়ার। ১৯৫৪ সাল থেকে ভারতের প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার ম্যাগাজিন ‘ফিল্মফেয়ার’-এর আয়োজনে এই পুরস্কার দেয়া হচ্ছে। ভারতে কাজের সুবাদে বাংলাদেশের জয়া আহসানও এই পুরস্কার পেয়েছেন।

ভারতীয় গণমাধ্যমে সম্প্রতি প্রকাশ পেয়েছে, ভারতের চলচিত্রের পাশাপাশি আগামী বছর মার্চে বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রির জন্যই এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে ফিল্মফেয়ার। এই অ্যাওয়ার্ড শো’য়ে ঢালিউডের সিনেমা, শিল্পী-কলাকুশলীদের কাজকে বিচার করে পুরস্কৃত করা হবে। 

সূত্র জানিয়েছে, অ্যাওয়ার্ড শোয়ের জন্য আলোচনা করতে ইতিমধ্যেই টাইমস অব ইন্ডিয়ার একটি দল বাংলাদেশে অবস্থান করছে। তারা বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সঙ্গে আলাপ করেছে। পরিকল্পনা মাফিক আগামী বছরের মার্চেই বাংলাদেশে অনুষ্ঠিত হবে ফিল্মফেয়ার পুরস্কারের আসর।

টাইমস অব ইন্ডিয়ার সূত্রে জানা গেছে, বাংলাদেশে অনুষ্ঠিত হলেও ফিল্মফেয়ারের ভারতের বিচারক ও কলাকুশলীরাই থাকবেন এই আয়োজনে। তারাই বাংলাদেশের সিনেমাগুলোর বিচার-বিবেচনা করবেন। পুরস্কারের পাশাপাশি বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালার আয়োজনও করবে ফিল্মফেয়ার। বাংলাদেশে অনুষ্ঠিতব্য ফিল্মফেয়ার পুরস্কারের সঞ্চালনায় থাকবেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এছাড়া কলকাতার তুমুল জনপ্রিয় অভিনেতা প্রসেনজিত, দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও থাকতে পারেন মূল অনুষ্ঠানে। আগামী বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ঘিরেই আয়োজিত হতে পারে ফিল্মফেয়ার পুরস্কারের বাংলাদেশী আসর।

SHARE