বাকলিয়া উপনির্বাচন: দুই বাসভর্তি ভাড়াটে সন্ত্রাসী আটক

10058


।।দেশরিভিউ, চট্টগ্রাম।।
ভোট কেন্দ্র দখলের উদ্দেশ্যে আসার সময় দুই বাসভর্তি সন্ত্রাসীদের আটক করেছে বাকলিয়া থানা পুলিশ। চট্টগ্রাম মহানগরীর ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের উপনির্বাচন আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হচ্ছে এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জানা গেছে ভোট কেন্দ্র দখল করে নির্বাচনকে প্রভাবিত করতে চট্টগ্রামের পটিয়া উপজেলা থেকে বহিরাগত এসকল সন্ত্রাসীদের ভাড়ায় আনা হয়েছিলো। নগরীর শাহ আমানত সেতু অতিক্রমের পর বাকলিয়া থানা পুলিশ তাদের আটক করে নিজেদের হেফাজতে নিয়েছে বলে নিশ্চিত করেছে বাকলিয়া থানার ওসি নিজাম উদ্দিন। এ বিষয়ে জানতে চাইলে ওসি নিজাম উদ্দিন বলেন, দুই বাসে সর্বমোট ৪৬ জন বহিরাগত রয়েছে।

জানা গেছে আটককৃতরা ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মাসুদ করিম টিটুর পক্ষে ভোট কেন্দ্র দখলের জন্য চট্টগ্রাম আসে। মাসুদ করিম টিটু চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ. জ. ম নাছির উদ্দিনের অনুসারী।

এদিকে এই উপনির্বাচনে সংঘাতের আশংকায় পূর্বপ্রস্তুতি নিয়েছে প্রশাসন। ওয়ার্ডের ১৭টি কেন্দ্রের বাইরে আইনশৃংখলা রক্ষার দায়িত্ব পালন করছেন ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩ জন উচ্চপর্যায়ের নির্বাচন কর্মকর্তা। এছাড়াও আনসার, র‌্যাব ও পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে দুই প্লাটুন বিজিবি।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গত ১৭ এপ্রিল বাকলিয়া ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল হক মারা যাওয়ায় গত ১২ জুন ওই ওয়ার্ডে কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরপর নির্বাচন কমিশন আগামী ২৫ জুলাই এ ওয়ার্ডে উপ নির্বাচনের তফশিল ঘোষণা করে।

SHARE