বাজারে আসছে গুগলের নতুন স্মার্টফোন

308

আগামী কয়েক মাসের মধ্যেই  বাজারে আসছে গুগলের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন পিক্সেল ৩ আর  পিক্সেল ৩ এক্সএল। এই দুই স্মার্টফোন নিয়ে প্রকাশিত একটি ভিডিও থেকে জানা যায় পেএক্সল ৩ এক্সএল স্মার্টফোনটির স্ক্রিন ৬.৭ ইঞ্চি আর ব্যাটারি ৩৪৩০ মিলিঅ্যাম্পিয়ার হতে পারে।

প্রযুক্তি সাইট ফোন অ্যারেনা শুক্রবার জানিয়েছে, এক রুশ ব্লগারের ভিডিওতে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমচালিত ডিভাইস নিয়ে সম্ভাব্য ধারণা প্রকাশ করা হয়। একটি নচ আর ১৪৪০*২৯৬০ ও ৪৯৪ পিপিআই ডিসপ্লে থেকে স্মার্টফোনটির ডিসপ্লে ৬.৭ ইঞ্চি বা এর চেয়ে বড় হবে বলে ধারণা করা হচ্ছে।

তথ্যমতে, ভিডিওতে দেখানো তার ডিভাইসটি হচ্ছে উন্মোচনের আগে বানানো একটি সংস্করণ। তাই আসন্ন স্মার্টফোনটির নকশায় এটির পরিমার্জিত সংস্করণ দেখা যাবে এমন আশা করা যেতে পারে বলে ভাষ্য আইএএনএস-এর।

প্রযুক্তি সাইটটির প্রতিবেদনে আরও বলা হয়, এই স্মার্টফোনের অন্যান্য সম্ভাব্য স্পেসিফিকেশন-এর মধ্যে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট, ৪জিবি র‍্যাম বা ৬৪জিবি স্টোরেজ। পেছনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরার সঙ্গে সামনে রাখা হতে পারে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

এর আগে গেল মাসে একটি ফোরামে এক্সডিএ ডেভেলপারদের করা ফাঁসে জানা যায়, গুগল ‘ক্লিয়ারলি হোয়াইট’ রঙে এই স্মার্টফোন আনতে পারে।

দেশরিভিউ/এস এস

SHARE