বার্সাতেই থাকছেন ফুটবল জাদুকর লিওনেল মেসি

105

।। দেশরিভিউ, স্পোর্টস ডেস্ক ।।

লিওনেল মেসিকে নিয়ে টানা ১০ দিনের অস্থির পরিস্থিতি শেষ হলো। চুক্তির মারপ্যাঁচে বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারকে আটকে রাখলো বার্সেলোনা। অন্তত আগামী মৌসুম পর্যন্ত বার্সাতেই থাকতে হচ্ছে মেসিকে।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের মুখেই এ কথা জানিয়েছেন লিওনেল মেসি।

স্কাই স্পোর্টসের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগস্টের শেষ সপ্তাহে ব্যুরোফ্যাক্সের মাধ্যমে বার্সা ছাড়ার যে বার্তা দিয়েছিলেন শুক্রবার সেটি থেকে সরে আসার কথা জানালেন মেসি। তিনি বলেছেন, ‘আমি ভেবেছিলাম এবং নিশ্চিত ছিলাম যে ইচ্ছে করলেই ক্লাব ছাড়তে পারি। সভাপতি সবসময় বলত, মৌসুম শেষে আমি সিদ্ধান্ত নিতে পারব যে আমি থাকব না চলে যাব।

গত সপ্তাহে ৩৩ বছর বয়সী মেসি বার্সার সঙ্গে ২০ বছরের সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেন। এরপর থেকে নতুন ঠিকানা নিয়ে চলছিল নানা কল্পনা-জল্পনা। তবে কাতালানরা তাকে ছাড়তে নারাজ ছিল। অন্য ক্লাব তার সঙ্গে চুক্তি করলে রিলিজ ক্লজ হিসেবে বার্সাকে দিতে হতো ৭০০ মিলিয়ন ইউরো।

লা লিগা দাবি করেছিল, ৭০০ মিলিয়ন ইউরো ক্লজ মানি দিয়েই বার্সেলোনা ছাড়তে হবে মেসিকে। তবে মেসি দাবি করেন, ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা ছাড়তে চান তিনি। কিন্তু লা লিগা দাবি করে যে, মেসিকে অবশ্যই ক্লজ মানি পরিশোধ করে যেতে হবে।

এ প্রেক্ষিতে মেসির পক্ষে বিবৃতি দেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি। সেই বিবৃতিতে বলা হয়, ‘বার্সেলোনা ও লা লিগার পর্যালোচনা ভুল। তাদের দেখানোও যুক্তি সম্পূর্ণ ভুল।’

এই পরিস্থিতিতে আইনের লড়াইয়ে যেতে হতো মেসিকে। কিন্তু বার্সেলোনার সঙ্গে আইনি লড়াই করতে অনিচ্ছুক মেসি। তিনি বলেন, ‘প্রিয় ক্লাবের বিপক্ষে কখনোই আমি আইনি লড়াইয়ে যাব না। এ কারণেই মূলত আমি বার্সেলোনায় থাকার সিদ্ধান্ত নিয়েছি।’

এর আগে বার্সেলোনা ছাড়া, ম্যানচেস্টার সিটিতে যাওয়া, রিলিজ ক্লজ নিয়ে লা লিগা কর্তৃপক্ষের মন্তব্যের ফলে সেরা খেলোয়ারকে নিয়ে বিশ্ব ফুটবলে যে অস্বস্তি সৃষ্টি হয়েছিল আপাতত তার পরিসিমাপ্তি ঘটলো মেসির কথায়।

SHARE