বার্সেলোনাকে উড়িয়ে দিয়েছে বেনফিকা, জিতেছে জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখ

57


লা লিগায় এমনিতে ভালো অবস্থানে নেই বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগেও দুর্দশা কাটছে না। শুরুতে বায়ার্ন মিউনিখের কাছে হারতে হয়েছিল। দ্বিতীয় ম্যাচে এসেও হার দেখতে হয়েছে কাতালানদের। নিজেদের মাঠে বেনফিকা ৩-০ গোলে হারিয়েছে রোনাল্ড কোম্যানের দলকে। একই সময়ে অন্য ম্যাচে জিতেছে জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখ।
‘ই’ গ্রুপে বার্সেলোনা ম্যাচ শুরু হতে না হতেই পিছিয়ে পড়ে। এক ডিফেন্ডারকে কাটিয়ে নুনেজ গোলকিপারের পাশ দিয়ে জোরালো শটে বেনফিকাকে এগিয়ে নেন।

প্রতি আক্রমণে উঠে পর্তুগিজ ক্লাব বেনফিকা আরও দুটি গোল আদায় করে নেয়। রাফা সিলভা ৬৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। আর ৭৯ মিনিটে নুনেজ নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় লক্ষ্যভেদ করেন।

ম্যাচের শেষ দিকে এসে স্প্যানিশ ডিফেন্ডার এরিক গার্সিয়া লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তাতে শেষ তিন মিনিট ১০ জন নিয়ে খেলতে হয়েছে বার্সেলোনাকে।
নিজেদের মাঠে একমাত্র গোলে ম্যাচ জিতেছে জুভেন্টাস। ফেদেরিকো চিয়েসার একমাত্র লক্ষ্যভেদী গোলে ইতালির জায়ান্টরা হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসিকে। ‘এইচ’ গ্রুপের ম্যাচে বিরতির পর মাঠে নেমেই জাল কাঁপান চিয়েসা। চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় পেলো মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
আলিয়াঞ্চ এরিনাতে বায়ার্ন মিউনিখ গোল উৎসব করেছে। দায়নামো কিয়েভ কে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে জার্মান জায়ান্টরা। প্রথমার্ধে বিজয়ী দল ২-০ গোলে এগিয়ে ছিল। ‘ই’ গ্রুপের ম্যাচে লেভানদোভস্কি করেছেন জোড়া গোল। এছাড়া জানাব্রি, সেইন ও চুপো মটিং একটি করে গোল করে দলের বড় জয়ে ভূমিকা রাখেন।

SHARE