বিএনপি’র দাবী করা সেই মনোনয়ন প্রত্যাশী ‘গুম নেতা’ সাপের বিষ সহ আটক

279

বিএনপি’র দাবী করা সেই মনোনয়ন প্রত্যাশী ‘গুম নেতা’ সাপের বিষ সহ আটক

বিএনপি সংবাদ সম্মেলন করে দাবী করেছিলো পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের মনোনয়ন প্রত্যাশী, পাবনা জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক ও ইশ্বরদী পৌর বিএনপির সাধারন সম্পাদক জাকারিয়া পিন্টুকে গুম করেছে রাষ্ট্রীয় বাহিনী । গত সোমবার থেকে নিঁখোজ থাকা জাকারিয়া পিন্টুকে নিয়ে প্রায় সর্বমহলে সরকারের দিকে আঙ্গুল তুলে অভিযোগ করে আসছিলো জাতীয় ঐক্যজোটের নেতারা। পুলিশ সহ বিভিন্ন বাহিনী এ বিষয়ে নিজেদের সম্পৃক্ততা নেই বলেও জোর গলায় দাবী করে আসছিলো।

এরই মধ্যে বিএনপি’র দাবী করা সেই কথিত গুম নেতা জাকারিয়া পিন্টু সহ মোট ১১ জনকে মাইক্রোবাস সহ ৩ কোটি টাকা মূল্যবানের সাপের বিষ সহ আটক করেছে র‌্যাব। র‌্যাবের কাছে পিন্টু সহ সঙ্গীয়রা স্বীকার করেছে দীর্ঘদিন যাবত আন্তর্জাতিক চোরাকারবারির সাথে তারা সংযুক্ত রয়েছে।

গ্রেফতার অপর ১০ সদস্য হলেন- লিটন রহমান(৪০), আসাদ চৌধুরী (৪৭), ফিরোজ মাহমুদ(২৫), রনজিৎ সেন(৭২), কমলেশ মুখার্জী(৩০), সদর উদ্দিন(৬৩), মাহফুজ হক(২৯), আনিছ(২২), সৈয়দ হোসেন(৬৫) ও হামিম ওরফে শুভ্র (৩১)।

এর আগে জাকারিয়া পিন্টুর ছোট ভাই ঈশ্বরদী পৌর যুবদলের সাধারণ সম্পাদক জাকির হোসেন জুয়েল বলেন, তার ভাই মিরপুরের মনিপুর এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন। সোমবার দুপুর দুইটার দিকে তিনি গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরিবারের পক্ষ থেকে পুলিশ,  র‌্যাব ও ডিবি অফিসে সন্ধান করলেও কেউ তথ্য দিতে পারেনি। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে পাবনা-৪ আসনের মনোনয়নপ্রত্যাশী ছিলেন পিন্টু। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়ে দলের মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকারও দিয়েছেন তিনি।

SHARE