বিএনপি’র প্রচারনা বানিজ্য: টাকার মালা দেখে উঠে দাঁড়ালেন মির্জা ফখরুল(ভিডিও)

239

দেশরিভিউ: মনোনয়ন বানিজ্যের পর এবার বিএনপি’র বিরুদ্ধে প্রচারনা বানিজ্যের অভিযোগ উঠেছে। শিবগঞ্জ সিনিয়র মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত বিএনপি ও ঐক্যফ্রন্টের নির্বাচনী জনসভায় জনসম্মূখে দলীয় নেতাকর্মী(নারী-পুরুষ) লাইন ধরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গলায় লাখ লাখ টাকার গলার মালা পড়িয়ে দেওয়ার পর দেশব্যাপী এ নিয়ে চরম সমালোচনাও হচ্ছে।

এরই মধ্যে নারী পুরুষ লাইন ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গলায় টাকার মালা পড়ানোর ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। জানা যায়, নির্বাচনী জনসভায় বক্তব্য দিতে রোববার শিবগঞ্জ সিনিয়র মাদ্রাসা মাঠে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। জনসভায় উপস্থিত মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এসময় ক্লান্ত ও পরিশ্রান্ত শরীরে ঝিমুনি ভাবেও দেখা যায়। সভা চলাকালেই পাশ থেকে স্থানীয় এক নেতা মির্জা ফখরুলকে টাকার মালা পড়ানোর কথা বললে তিনি তাৎক্ষনিক দাঁড়িয়ে যান। সভায় উপস্থিত থেকে দেখা যায়, নারী পুরুষ সমানতালে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে লাখ লাখ টাকার গলার মালা পড়িয়ে দিচ্ছেন এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিবারই মাথা নুয়ে সেই লাখ টাকার গলার মালা সাদরে গ্রহন করছেন। 

নির্বাচনী জনসভায় টাকার মালা গ্রহন করা কতটুকু যুক্তিক  এই বিষয়ে জানতে চেয়ে সুশাসনের জন্য নাগরিক(সুজন) থেকে কাউকে বক্তব্য দেওয়ার জন্য পাওয়া যায়নি। তবে এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবু রেজা চৌধুরী বলেন, একটা সময় দেশের রাজনৈতিক দলগুলোর নেতারা প্রকাশ্যে স্বর্নের উপহার গ্রহন করতো। এ নিয়ে জনগনের মাঝে নেতিবাচক প্রতিক্রিয়াও তৈরী হতো। বর্তমানে উপটোকনের এমন সংস্কৃতি থেকে রাজনৈতিক দলগুলোর নেতারা বের হয়ে আসলেও বিএনপি’র মতো বৃহৎ রাজনৈতিক দলের মহাসচিবের এমন কান্ড অবশ্যয় খারাপ সংকেত।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিওটি ভাইরাল হওয়ার পর তীব্র সমালোচনা দেখা দিয়েছে। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর অনেকেই মন্তব্য করেছেন মনোনয়ন বানিজ্যের পর বিএনপি এবার প্রচারনা বানিজ্যও চালিয়ে যাচ্ছে।

Deshreview.com/politicss/BNP

SHARE