বিএনপি অফিসে এডিস মশার লার্ভা

477

।।দেশরিভিউ চট্টগ্রাম।।
দেশব্যাপী ডেঙ্গুর বিস্তার রোধ করতে সরকারের পাশাপাশি দেশের রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো যখন কাজ করছে তখন সমালোচনায় ব্যস্ত বিএনপি। ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা তৈরীতে নেই দলটির কোন উদ্যোগ বা কর্মসূচী।

এমনকি দলটি ডেঙ্গুর বিস্তার রোধে নিজেরাও সচেতন নয়। চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয়ের সামনের ফোয়ারাটিতে টানা এক সপ্তাহ ধরে পানি জমে থাকলেও তা পরিষ্কারের উদ্যোগ নেয়নি দলটির কোন নেতা-কর্মী।

চট্টগ্রাম নগরের নুর আহম্মদ সড়কে মহানগর বিএনপির কার্যালয়। সড়কটির সামনে দিয়ে যাওয়ার সময় একটি ফোয়ারা সবার চোখে পড়বে। ফোয়ারার কাছে গেলে দেখা যায়, পানির মধ্যে অসংখ্য এডিস মশার লার্ভা।

স্থানীয় বাসিন্দা রোবায়েত গণমাধ্যমকে বলেন, টানা তিন দিন পানি জমে থাকলেই সেখানে ডিম পাড়ে এডিস মশা। অথচ প্রায় এক সপ্তাহ ধরে এখানে পানি জমে থাকলেও বিএনপির কেউ পানি পরিষ্কার করেনি। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, সরকার ডেঙ্গুর বিস্তার রোধে এডিস মশার লার্ভা ধ্বংস করছে। পাশাপাশি সিটি কর্পোরেশন জনগণকে সচেতন করতে প্রচারণা চালাচ্ছে। কিন্তু বিএনপি শুধু সমালোচনা করেই পার। তিনি প্রশ্ন করেন, যে দলের কার্যালয়ের সামনেই এডিস মশার বংশবিস্তারের উপযুক্ত স্থান রয়েছে তারা সরকারের সমালোচনা করে কিভাবে?

নুর আহম্মদ সড়কের এক স্থানীয় ব্যবসায়ী বলেন, শুধু সমালোচনা না করে বিএনপির নিজেদেরও এডিস মশার লার্ভা ধ্বংস করার কাজে এগিয়ে আসতে হবে। সরকারের সমালোচনা করা সহজ, কিন্তু নিজেদের দায়িত্ব পালন না করে যারা শুধু সমালোচনা নিয়ে ব্যস্ত তাদের অন্য উদ্দেশ্য আছে। বিএনপি ডেঙ্গুর রোধ চায় না। তারা চায়, ডেঙ্গু নিয়ে অপপ্রচার চালাতে। সরকারকে বেকায়দায় ফেলানোই তাদের উদ্দেশ্য।

SHARE