বিজয়-শান্তর জোড়া সেঞ্চুরি

32

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার সিক্সের তৃতীয় রাউন্ডে আবাহনীকে দুর্দান্ত শুরু এনে দিয়েছেন এনামুল হক বিজয় ও উদীয়মান নাজমুল হোসেন শান্ত। প্রাইম দোলেশ্বরের বিপক্ষে দু’জনই সেঞ্চুরি হাঁকিয়েছেন।

বিকেএসপিতে বিজয়-শান্তর ওপেনিং জুটি থামে ২৩৬ রানে (৩৬.৩ ওভার)। রানআউট হওয়ার আগে ১২৬ বলে ১২৮ রানের দায়িত্ব ইনিংস উপহার দেন বিজয়। তাতে ছিল ৭টি চার ও ৬টি ছক্কার মার। শান্তর ব্যাট থেকে আসে ১০৬ বলে ১২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২১।

ভারতের হানুমা বিহারী ৩৬ বলে ৬৬ ও মোহাম্মদ মিঠুন ২৪ বলে ৪৭ রানের অপরাজিত ঝড়ো ইনিংস খেলে বিশাল স্কোর এনে দেন। নির্ধারিত পঞ্চাশ ওভার শেষে দলীয় সংগ্রহ দাঁড়ায় চার উইকেটে ৩৯৩।

জয়ের ফেরার লক্ষ্যে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আবাহনী অধিনায়ক নাসির হোসেন। বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে জয় দিয়ে মিরপুরে সুপার লিগ মিশন শুরু করে আবাহনী। কিন্তু ফতুল্লায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে হারের স্বাদ পায় মাশরাফি-নাসিরের দল।

শিরোপা লড়াইয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আবাহনীর দখলে। রাউন্ড রবিন পর্বের ১১ ম্যাচসহ ১৩ ম্যাচে ৯ জয় ও ৪ হারে তাদের সংগ্রহ ১৮। সমান ম্যাচে ২ পয়েন্ট করে পিছিয়ে লিজেন্ডস অব রুপগঞ্জ ও শেখ জামাল। ১৫ পয়েন্টে চার নম্বরে দোলেশ্বর। গাজী গ্রুপ ও খেলাঘরের পুঁজি ১৪।

দেশরিভিউ/শিমুল

SHARE