বিতর্কিত বক্তাদের বিরুদ্ধে ‘প্রটেস্ট ক্যাম্পেইন’ করে আলোচনায় নাহিদরেইন্স (ভিডিও)

772


।।দেশরিভিউ সংবাদ।।

সম্প্রতি বিভিন্ন ইসলামিক মাহফিলে মহানবীর () শারীরিক গঠন বিবি খাদিজাকে (.) নিয়ে বিতর্কিত মন্তব্য, যুদ্ধাপরাধেরদায়ে অভিযুক্তদের পক্ষে বক্তব্য দেওয়াসহ ইসলামিক মাহফিলে হাসিঠাট্টা, বিদ্রুপ, মনগড়া মিথ্যাতথ্য দিয়ে বিতর্কিত হয়েছেন দেশের বেশ কয়েকজন ইসলামিক বক্তা। 

জামায়াতে ইসলামের বিতর্কিত বক্তা মিজানুর রহমান আজাহারি, তারেক মনোয়ার, রফিক উল্লাহ আনসারি সহ আরো বেশ কয়েকজনের ওয়াজ মাহফিলে দেয়া নানা অসংলগ্ন কথা, মিথ্যা তথ্য এবং অবাস্তব বিষয় প্রচারের প্রতিবাদে নাহিদরেইন্সের অনলাইনে এই ‘প্রটেস্ট ক্যাম্পেইন’ সোশ্যাল মিডিয়ায় (ফেসবুক, ইউটিউব) বেশ প্রশংসিত ও জনপ্রিয়তা পেয়েছে।

তার ক্যাম্পেইনে অনেকের কাছে উন্মোচন হয়েছে ইসলামিক বক্তাদের নানা মিথ্যাচার এবং ভন্ডামী। ধর্মপ্রান মুসলমানদের ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে এসকল বক্তা এতদিন মানুষকে বিভ্রান্ত করে আসছিল। এমন বিষয়কে সামনে রেখে ‘নাহিদরেইন্স’ ইসলামিক ওয়াজ মাহফিলে অযাচিত কথা এবং মিথ্যা তথ্যে প্রদানের প্রতিবাদ জানাতে তার নিজের ফেসবুক ও ইউটিউবে এমন
‘প্রটেস্ট ক্যাম্পেইন’ শুরু করেছে বলে জানায়।

গত ১৭ জানুয়ারি নাহিদরেইন্সের আপলোড করা ‘ভন্ড হুজুর’ শিরোনামের ভিডিওটি ৪ মিলিয়ন লোক দেখেছে। এছাড়া ২২ জানুয়ারী তারেক মনোয়ারের বিতর্কিত বক্তব্যের বিরুদ্ধে নাহিদরেন্সের আপলোড করা ভিডিওটি দেখেছে ১.৫ মিলিয়ন লোক। ২৫ জানুয়ারী একই বক্তার বিরুদ্ধে আরেকটি তথ্যবহুল ভিডিও আপলোড করলে তা ১ মিলিয়ন লোক দেখার তথ্য পাওয়া গেছে।

এছাড়াও গত ২৬ জানুয়ারী রফিক উল্লাহ আনসারীর বিভিন্ন আপত্তিজনক বক্তব্য ও গানের বিরুদ্ধে একটি ভিডিও আপলোড করেন নাহিদরেন্সের। ২৭ জানুয়ারী মিজানুর রহমান আজাহারীর বিভিন্ন অসংলগ্ন বক্তব্য এবং হিন্দি সিনেমার গানের সুরের সাথে মিল রেখে মাহফিলে করা ইসলামিক গানের প্রতিবাদ জানায় নাহিদরেইন্স। দুটো ভিডিও প্রায় এক মিলিয়ন লোক দেখেছে নাহিদরেইন্সের ফেসবুক ইউটিউবে।

এদিকে বিতর্কিত ইসলামিক বক্তাদের বিরুদ্ধে কথা বলতে গিয়ে নানামুখি হুমকির সম্মুখীন হয়েছেন নাহিদরেইন্স।

এ বিষয়ে দেশরিভিউকে নাহিদরেইন্স বলেন, হুমকি পাচ্ছি প্রতিনিয়ত। প্রাননাশের হুমকি আসছে এমনকি খুন করে ফেলারও অনেক হুমকি আসছে। ফেসবুক, হোয়াটস ওয়াপ, ফোন এমনকি খোলাখুলি ভাবে পেজ এবং প্রোফাইলে হুমকি দিচ্ছে। এর চাইতেও বড় যে বিষয়টা, পবিত্র ইসলাম ধর্মকে নিয়ে যারা ব্যবসা করছে, তাদের মিথ্যাচার গুলোর কোন জবাব তারা দিচ্ছেনা বরং নানামুখি গুজব ক্যাম্পেইন করছে যাতে পুরো ব্যাপারটাকে ডাইভার্ট করা যায়।

নাহিদরেইন্স বলেন, আমার বিপক্ষে ভুয়া নিউজ, ভিডিও বের করে এসব শেয়ার করছে জামায়াতের বাঁশেরকেল্লা পেজ, কোটা সংস্কার পেজ, ইউটিউবার সালমান মুক্তাদির। সবচেয়ে বেশী অবাক লাগল এসব মিথ্যাবাদী ইসলামের বিক্রেতারা এখন এক হয়ে গেছে ইসলাম বিরোধি বিভিন্ন নাস্তিক ব্যক্তিদের সাথে। তারা একসাথে নানাধরনের গুজব ছড়ানোর কাজ করছে মানুষের মাঝে।

নাহিদরেইন্সের ভিডিওগুলো নিচে দেখুন

 

SHARE