বিদেশে বসে গুজব ছড়ালে ওয়ার্ক পারমিট বাতিল

136

দেশরিভিউ:  রাষ্ট্রের স্পর্শকাতর বিষয়, রাজনৈতিক পরিস্থিতি ও বিশিষ্টজন সম্পর্কে বিদেশে অবস্থানকারী কেউ মিথ্যা তথ্য দিয়ে গুজব ছড়ালে তার ওয়ার্ক পারমিট বাতিলের ব্যবস্থা নিচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই মধ্যে এ ব্যাপারে যথোপযুক্ত ব্যবস্থা ও উদ্যোগ নিতে কূটনৈতিক চ্যানেলে রাষ্ট্রদূতদের চিঠি দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

এ ছাড়া ন্যাশনাল সেন্টার ব্যুরোর (এনসিবি) মাধ্যমে ইন্টারপোলকে জানিয়ে বিদেশ থেকে কয়েকজন গুজব রটনাকারীকে দেশে ফেরত আনার উদ্যোগও নেওয়া হয়েছে।

এ ছাড়া সিটিটিসি মাসুদ রানা নামে একজনকে শনাক্ত করেছে, যে দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে বসে রাষ্ট্রবিরোধী অপপ্রচার চালাচ্ছে। সর্বশেষ ঘটনায় সে বাংলাদেশ সফররত জিম্বাবুয়ে দলকে হুমকি দিয়েছিল। ফেনীর মূল অধিবাসী মাসুদ ছাত্রশিবিরের সঙ্গে যুক্ত। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সিটিটিসি শনাক্ত করেছে যে, বিদেশ থেকে জাহিদ এফ সরদার নামের একটি আইডি থেকেও অপপ্রচার চালানো হচ্ছে। 

এ ছাড়াও সিটিটিসি জামায়াত-শিবিরের সদস্য রবিউল ও জাস্ট হাসানকে গ্রেফতার করেছে। হাসান বেশ কিছু পোর্টাল চালানোর পাশাপাশি অসত্য খবর পোস্ট করত। রবিউল জামায়াতে ইসলামীর বেশ কয়েকটি পেজের অ্যাডমিন ছিলেন। তাদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে আবদুর রহমান খোকা নামে আরেকজনকে খোঁজা হচ্ছে।

SHARE