বিশ্বের অন্যতম সফল একটি দেশ বাংলাদেশ: বিদায়ী ভারতীয় হাইকমিশনার

34

দেশরিভিউ: বাংলাদেশকে বিশ্বের অন্যতম সফল দেশ বলে মন্তব্য করেছেন ভারতের বিদায়ী হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। রবিবার ঢাকায় ভারতীয় হাইকমিশনে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে তিনি ওই মন্তব্য করেন।

তিনি বিশেষভাবে গত এক দশকে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির কথা উল্লেখ করেন। বাংলাদেশে দায়িত্ব পালন শেষে সোমবার ঢাকা ছাড়ছেন শ্রিংলা।

বিদায়ী ভারতীয় হাইকমিশনার বলেন, সবচেয়ে ভালো বন্ধু ও প্রতিবেশী হিসেবে ভারত সমৃদ্ধ, স্থিতিশীল ও শান্তিপূর্ণ বাংলাদেশ দেখতে চায়। তিনি বলেন, বাংলাদেশের মানুষের ভালোবাসা তিনি সঙ্গে নিয়ে যাচ্ছেন। গত তিন বছরে এ দেশের বেশির ভাগ জেলা তিনি সফর করেছেন। হাইকমিশনার বলেন, বাংলাদেশের জনগণ অত্যন্ত মহানুভব, কর্মঠ ও উপকারী। এ কারণে তিনি সব সময় এ দেশে থাকাকে নিজের বাড়িতে থাকা বলে মনে করেছেন। 

আজ যখন তিনি বাংলাদেশ ছাড়ছেন তখন নিজের বাড়ি ছেড়ে যাওয়ার মতো মনে হচ্ছে তাঁর।

ভারতীয় হাইকমিশনার দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের ক্ষেত্রে নিঃশর্ত সাহায্য ও সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

হর্ষ বর্ধন শ্রিংলার স্ত্রী হিমেল শ্রিংলা মহানুভবতার জন্য বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এমন স্নেহ ও ভালোবাসা আমি আর কোথাও দেখিনি।

তিনিও বলেন, ভারতের সঙ্গে অনেক মিল থাকায় তাঁর কাছেও এ দেশকে নিজের বাড়ির মতো মনে হয়েছে। বাংলাদেশিদের আতিথেয়তার কথা তিনি কখনো ভুলবেন না।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুম পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমসহ দেশের শীর্ষ রাজনীতিক, মন্ত্রী, আইন প্রণেতা, কূটনীতিক, সাংবাদিক, ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশরিভিউ-আন্তর্জাতিক-99

SHARE