চট্টলার মাটিতে বঙ্গকন্যা শেখ হাসিনা: দুই মেগা প্রকল্পের কাজ উদ্বোধন

2968

।।দেশরিভিউ-চট্টগ্রাম।। দুই মেগাপ্রকল্পের কাজ উদ্বোধন করতে আজ চট্টগ্রামের মাটিতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পতেঙ্গায় উপমহাদেশের প্রথম টানেল নির্মাণে বোরিং ও লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যনত্ম এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলারের পাইলিংয়ের কাজেরও উদ্বোধন করবেন তিনি। টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই শেখ হাসিনার প্রথম চট্টগ্রাম সফর। আর দুই প্রকল্পের উদ্বোধন শেষে প্রায় দেড় হাজার মানুষের উপসি’তিতে হবে সুধী সমাবেশ। একইসময় সমাবেশের পাশে আউটার রিংরোডে সাধারণ মানুষের উপস্থিতির আয়োজন করা হয়েছে।

পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় আউটার রিং রোডে বানানো হয়েছে মঞ্চ। ৭২ ফুট দীর্ঘ নৌকার আদলে নির্মিত হয়েছে সুধী সমাবেশের স্টেজ। নৌকার দৈর্ঘ্য ৭২ ফুট হলে মূল স্টেজের দৈর্ঘ্য ৪৮ ফুট ও চওড়া ২৮ ফুট। স্টেজের পেছনে কর্ণফুলী নদীর নিচ দিয়ে টানেলের গ্রাফিক্স দেখানো হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণ প্রকল্পের বোরিং কাজের উদ্বোধন উপলড়্গে সুধী সমাবেশের আয়োজন করেছে টানেল নির্মাণ কর্তৃপড়্গ। এ বিষয়ে টানেল নির্মাণ প্রকল্পের পরিচালক প্রকৌশলী হারম্ননুর রশিদ চৌধুরী বলেন, ‘স্টেজে সুধী সমাবেশে দেড় হাজার লোকের বসার আয়োজন করা হয়েছে। আজ টানেলের বোরিং কার্যক্রম উদ্বোধন শেষে সুধীজনদের উপস্থিতিতে সমাবেশের আয়োজন করা হয়েছে।’জানা গেছে  সুধী সমাবেশে রাজনীতিবিদ, শিক্ষাবিদ, প্রকৌশলীসহ বিভিন্ন সেক্টরের লোক সমাবেশে উপস্থিত থাকবেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, ‘টানেলের উদ্বোধন শেষে একই এলাকায় সিডিএ’র এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের কাজের উদ্বোধন করবেন। এসময় একটি ফলক উন্মোচন করা হবে। আর দুই প্রকল্পের উদ্বোধনের পর সাগড়পাড়ে সুধী সমাবেশে বর্ক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী।’

SHARE