বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বিতর্ক প্রতিযোগিতা অনু্ষ্ঠিত

180


।।তরিকুল ইসলাম পিয়াস, দেশরিভিউ।।

বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরাম (বিআরইউডিএফ) এর আয়োজনে দিনব্যাপী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় একাডেমিক ভবন-১ এর ৪র্থ তলায় ইতিহাস বিভাগে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বিএনসিসিও মোবাইল ফোনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রতিযোগিতার আগে প্রতিযোগীদের নিয়ে একটি আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগের মধ্যে ১৭টি বিভাগের প্রথম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

বিঅারইউডিএফ এর সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস তমার সঞ্চালনায় অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী ও একই বিভাগের প্রভাষক ইউসুফ সিকদার, সাইফুরস কোচিংয়ের ব্রাঞ্চ ম্যানেজার আবুল কালাম আজাদ, বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরামের সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম পিয়াস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগ সভাপতি প্রমেল বড়ুয়া, প্রমুখ।

দিনব্যাপী বিতর্ক প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়। চ্যাম্পিয়ন হয় লোকপ্রশাসন বিভাগ এং রানারঅাপ হয় একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ। শ্রেষ্ঠ বক্তা মুরাদ হোসেন মুন ও ডিবেটর অব দ্য টুর্নামেন্ট হওয়ার গৌরব অর্জন করে তাজরিমিন তানফি। বিতর্ক শিল্পে বিশেষ অবদানের জন্য বিঅারইউডিএফ বিশেষ সম্মাননা স্মারক প্রদান করে বেগম রোকেয়া সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আজহারুল ইসলাম দুলালকে।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক, বেগম রোকেয়া সরকারি কলেজের শিক্ষক আজহারুল ইসলাম দুলাল, হাজী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক কৃষিবিদ সুব্রত প্রামাণিক, হানজালা ট্যুর অ্যান্ড ট্রাভেলের রেদওয়ান সিদ্দিকি , বৈজ্ঞানিক কর্মকর্তা তপন কুমার রয় প্রমুখ।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের আয়োজনে এ বিতর্ক প্রতিযোগিতা চলে সকাল থেকে সন্ধ্যা ৭.৩০টা পর্যন্ত।

SHARE