বোর্ডকে সাফ জবাব: ১০ লঙ্কান ক্রিকেটার পাকিস্তানে খেলতে যাবে না

147
ছবি: ২০০২ সালে নিউজিল্যান্ড ক্রিকেট দল পাকিস্তান সফরে গেলে হোটেলের বাইরে এক বোমা হামলা হয়।

।।দেশরিভিউ স্পোর্টস ডেস্ক।।
২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর গত ১০ বছরে পাকিস্তানের মাটিতে আর কোন আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হয়নি। তবে সম্প্রতি শ্রীলঙ্কা ক্রিকেট দল তিনটি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি খেলার জন্য এ মাসে পাকিস্তান সফরে যাবে বলে নিশ্চিত করেছে।

তবে শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তান সফরে গেলেও নিরাপত্তা ইস্যুতে যাচ্ছেন না শ্রীলঙ্কার দশ তারকা ক্রিকেটার। নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে পাকিস্তান সফর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন এই দশ ক্রিকেটার।

জানা গেছে, এরই মধ্যে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনায় বসে দশ ক্রিকেটার সাফ জানিয়েছেন তারা পাকিস্তানে খেলতে যাবেন না। লঙ্কান ক্রিকেট বোর্ড উদ্বেগের পরিস্থিতি বিবেচনা করে তাদের ছাড় দিতে রাজিও হয়েছেন বলে দাবী করছে শ্রীলঙ্কার গণমাধ্যমগুলোতে।

বিভিন্ন সূত্রমতে, এরই মধ্যে নাম প্রত্যাহার করে নিয়েছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের বর্তমান অধিনায়ক লাসিথ মালিঙ্গা, সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, সুরঙ্গা লাকমল, দিমুথ করুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা এবং নিরোশান দিকভেলা।

উল্লেখ্য ২০০৯ সালে শ্রীলঙ্কার ক্রিকেট দলের উপর হামলার আগে ২০০২ সালে নিউজিল্যান্ড ক্রিকেট দল পাকিস্তান সফরে গেলে হোটেলের বাইরে এক বোমা হামলা হয়। এই হামলাতে ১১ জন ফরাসি নেভির বিশেষজ্ঞ, দুই পাকিস্তানি নাগরিক এবং নিউজিল্যান্ড ক্রিকেট দলের ফিজিওথেরাপিস্ট নিহত হয়েছেন।

SHARE