‘ভাড়া’ করা গাড়িতে ঈদ যাত্রা, দশটি কার মাইক্রোবাস জব্দ (ভিডিও)

493


।।চট্টগ্রাম প্রতিনিধি, দেশরিভিউ।।
‘গণপরিবহনে নয়, ব্যক্তিগত গাড়িতে ঈদে বাড়ি যাওয়া যাবে’- প্রাণঘাতী করোনা পরিস্থিতিতে সরকারের এমন ঘোষণার সুযোগ নিচ্ছেন মানুষ। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অন্যের ব্যক্তিগত গাড়িতে বাড়ি যাওয়ার চেষ্টাকালে
চট্টগ্রামে দশটি কার মাইক্রোবাস জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে চালকদের আর্থিক জরিমানাও করা হয়।

শনিবার (২২ মে ২০২০ইং) নগরীর সিটি গেইটে ট্রাফিক পুলিশ সহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনাকালে বিষয়টি ধরা পড়ে।

শনিবার বিকালে এ অভিযান পরিচালনাকালে দেখা যায়,
প্রাইভেট কার এবং মাইক্রোবাস, পিক-আপ ভ্যানে করে কৌশলে লোকজন চট্টগ্রাম শহর ছাড়ছেন। চট্টগ্রাম থেকে ঢাকা, কুমিল্লা, ফেনী, নোয়াখালী অভিমুখে সিটি গেইট অতিক্রম করে যাওয়ার চেষ্টা করলে এ সময় ছয়টি প্রাইভেট কার এবং ২ টি মাইক্রোবাস জব্দ করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম। এসময় ৬ জন ড্রাইভারকে ব্যক্তিগত আর্থিক সামর্থ্য বিবেচনায় ৫,৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

জানতে চাইলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম জানান, জব্দ করা ছয়টি প্রাইভেট কারই অন্য মালিকের কাছ থেকে ধার নিয়ে কৌশলে যাত্রী পরিবহন করছিল এসকল চালকগণ। এছাড়াও অভিযানে কালোগ্লাসযুক্ত দুটি মাইক্রোবাস গণযাত্রী পরিবহণের দায়ে চেকপোস্টে ধরা পড়ে। ৬ টি প্রাইভেট কার এবং ২ টি মাইক্রোবাসের সকল যাত্রীকে তাদের চট্টগ্রামের নিজ বাসায় ফেরত পাঠানো হয়েছে।

সরজমিনে দেখা গেছে, প্রশাসনের চোখ ফাঁকি দিতে যাত্রীরা সিটি গেইটের চেকপোস্ট পর্যন্ত হেঁটে যায়। এসময় গাড়ি বা মাইক্রোবাসগুলোও ফাঁকা থাকে। সিটি গেইটের ট্রাফিক পুলিশ গেইট অতিক্রম করে আনুমানিক ৩০০-৪০০ গজ পরে যাত্রীরা প্রাইভেট কার কিংবা মাইক্রোবাসে এমনকি পিক-আপ গাড়িতে কৌশলে উঠে পড়ে।

SHARE