ভারতের কাছে ৩৬ রানে পরাজয়; বিশ্বকাপে প্রথম হারের স্বাদ অস্ট্রেলিয়ার

195

।।দেশরিভিউ/ স্পোর্টস নিউজ।।
৩০০ পেরিয়েও ভারতকে ছুঁতে পারল না অস্ট্রেলিয়া।
ভারতের কাছে ৩৬ রানে হেরে এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম হারের স্বাদ পেল অস্ট্রেলিয়া। ৫০ ওভার খেলে অস্ট্রেলিয়া শেষপর্যন্ত অলআউট হয়েছে ৩১৬ রানে। শেষ দশ ওভারে ১১৫ তুলতে হতো অস্ট্রেলিয়াকে। নিজেদের শেষ দশ ওভারে ভারত ১১৬ রান তোলায় অস্ট্রেলিয়ার জয়ের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছিল না। কিন্তু পার্থক্য ছিল উইকেট সংখ্যায়। ভারতের হাতে ছিল ৮ উইকেট, আর অস্ট্রেলিয়ার ৫। ঠিক আগের ওভারেই উসমান খাজা ও মার্কাস স্টয়নিসকে তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে বড় ধাক্কা দিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। সে ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। শেষ দিকে উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি ৩৫ বলে ৫৫ করে পরাজয়ের ব্যবধান কমিয়েছেন কেবল। এছাড়াও ৬৯ করেছেন স্মিথ, ৪২ করেছেন খাজা ম্যাক্সওয়েল ২৮ করলেও ইনিংস লম্বা করতে পারেনি।

ভারতীয় বোলাররাও দারুণ নিয়ন্ত্রিত বোলিং করেছেন। সবচেয়ে সফল ছিলেন ভুবনেশ্বর কুমার। ১০ ওভার বল করে মাত্র ৫০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ৩ উইকেট পেয়েছেন আরেক পেসার যশপ্রীত বুমরাও। দুজন হয়েছেন রানআউট, আর দুটি উইকেট গেছে স্পিনার যুজবেন্দ্র চাহালের পকেটে।

এর আগে ভারত তাদের নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে। দেওয়ানের ১১৭ রান ছাড়াও কোহেলির ৭৭ বলে ৮২ রান এবং শর্মার ৭০ বলে ৫৭ রানের উপর ভর করে অসিদের বিপক্ষে রানের এই পাহাড় গড়ে ভারতীয়রা।

Match Summary

ভারত অস্ট্রেলিয়া ম্যাচের সংক্ষিপ্ত স্কোরকার্ড
SHARE