ভারতের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের চোখে বিএনপি ‘মিথ্যাবাদী রাজনৈতিক দল’

7194
ভারতের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ফাইল ছবি)

।।দেশরিভিউ, সম্পাদকীয়।।
ভারতে বিজেপি পুনরায় ক্ষমতায় আসার পর বাংলাদেশের রাজনৈতিক দল বিএনপি বর্তমানে সতর্ক অবস্থানে রয়েছে। দেশটির নয়া স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে অমিত শাহ দায়িত্ব গ্রহন করায় বিএনপি চরম উদ্বিগ্ন।

এ নিয়ে বিএনপির দায়িত্বশীল নেতাদের মধ্যে আলাপ আলোচনা চলছে। লন্ডনে বসে বিএনপির শীর্ষ পাঁচ নেতাকে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র সাথে সম্পর্ক উন্নয়নে দায়িত্ব দিয়েছেন তারেক রহমান।

সূত্রগুলো বলছে, বিজেপি সরকারের ক্ষমতায় আসায় বিএনপি উদ্বিগ্ন। এর মধ্যে প্রধান কারণ অমিত শাহর স্বরাষ্ট্রমন্ত্রী হওয়া। এই অমিত শাহকে নিয়েই ২০১৪ সালে বিএনপি মিথ্যাচার করেছিল। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বরাত দিয়ে বলা হয়েছিল, অমিত শাহ ফোন দিয়ে তার খোঁজখবর নিয়েছেন। তখন অমিত শাহ ছিলেন বিজেপির সাধারণ সম্পাদক ছিলেন। ঐ ঘটনার পর অমিত শাহ বিবৃতি দিয়ে বলেন, তিনি বেগম খালেদা জিয়ার সঙ্গে কোনোরকম টেলি আলাপ করেননি।

এই বিষয়টি নিয়ে বিজেপির সঙ্গে বিএনপির চরম সম্পর্ক অবনতি হয়। বিজেপির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে মিথ্যাচারের সমালোচনা করা হয়। এরপরে যারাই অমিত শাহর সঙ্গে বিএনপির ব্যাপারে কথা বলতে গেছেন তাদেরকেই তিনি বলেছেন যে, একটি রাজনৈতিক দল কীভাবে এরকম মিথ্যাচার করে তা বোধগম্য নয়। অমিত শাহ এবার বিজেপি সরকারের কার্যত দ্বিতীয় ব্যাক্তিতে পরিণত হয়েছেন। এ বিষয়টি বিএনপিকে উদ্বিগ্ন করেছে।

….দেশরিভিউ

SHARE