ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ঢুকছে পেঁয়াজভর্তি ২০০ ট্রাক

239

।।দেশরিভিউ, নিউজরুম।।

ভারতীয় মহদিপুর স্থলবন্দরে গত ৭ দিন ধরে আটকে থাকা পেঁয়াজভর্তি ২০০টি ট্রাক শুক্রবার (৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টা থেকে সোনামসজিদ স্থলবন্দরে বিশেষ ব্যবস্থায় প্রবেশ করতে শুরু করেছে। মহদিপুর স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ভূপতি মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভারতের কেন্দ্রীয় সরকারি শিল্প বাণিজ্য মন্ত্রণালয়ের এক নির্দেশনা জারির পরিপ্রেক্ষিতে ২৯ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ রফতানি বন্ধ হয়ে য়ায়। ফলে মহদিপুর স্থলবন্দরে পেঁয়াজভর্তি প্রায় ২০০টি ট্রাক আটকা পড়ে। মহদিপুরের স্থানীয় রফতানিকারকেরা এই পেঁয়াজ রফতানির অনুমতি চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করেন। অনুমোদন হওয়ার পরিপ্রেক্ষিতে শুক্রবার উভয় বন্দরে সাধারণ ছুটি থাকা সত্ত্বেও শুধু পেঁয়াজভর্তি ২০০টি ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করে। এ জন্য বন্দর দুটি খোলা হয় বলে জানান সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেসবা আহমেদ ও মহদিপুর স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ভূপতি মন্ডল।

এ ব্যাপারে সোনামসজিদ স্থলবন্দরে দায়িত্বরত্ব কাস্টমস পরিদর্শক বুলবুলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে মহদিপুর স্থলবন্দর থেকে পেঁয়াজভর্তি ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সূত্রে জানা গেছে, মহদিপুর স্থলবন্দরে পেঁয়াজভর্তি ২০০টি ট্রাক সন্ধ্যা ৬টার মধ্যে পাঠানোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

SHARE