ভারী বর্ষণেও পাহাড় খেকোদের বিরুদ্ধে অভিযান, শতাধিক পরিবার উচ্ছেদ

89
পাহাড়ে ঝুকিপূর্ন বসবাসকারীদের সরাতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৫ম দিনের মতো উচ্ছেদ অভিযান। ছবি: দেশরিভিউ

।।দেশরিভিউ, চট্টগ্রাম।।
অনবরত ভারী বর্ষণের মাঝেও চট্টগ্রাম মহানগরীর ফয়েসলেকের শান্তিনগর এলাকার পাহাড়ের পাদদেশে বসবাসরত ৬০ টি স্থাপনায় অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এসময় মৃত্যুঝুকি নিয়ে বসবাসরত ১০০টির মতো পরিবারকে উচ্ছেদ করেছে অভিযানকারী দল।

জেলা প্রশাসনের অভিযানের সময় পরিবেশ সংরক্ষণ আইন অমান্য করে পাহাড় কর্তনের আলামত ও তথ্য-উপাত্ত পাওয়া গেছে বলে নিশ্চিত করেছে জেলা প্রশাসন সূত্র।

এসময় পাহাড়ে বসবাসকারী লোকজন জানায়, শান্তিনগর হাউজিং এবং বেলতলী ঘোনা হাউজিং বানানোর কথা বলে সেভেন স্টার গ্রুপের মামুন, হাসান,পারভেজ, আহসান সহ আরো বেশ কয়েকজন মিলে পাহাড় কেটে সিন্ডিকেট গড়ে তুলেছে। এ এলাকায় মাদকের আস্তানা আছে বলেও অভিযোগ করে বসবাসকারীরা।

আজকের পাহাড়ে উচ্ছেদ অভিযান চালানোর সময় মাদকদ্রব্য অধিদপ্তরের বিশেষ টিম সময় মাদকবিরোধী অভিযান চালায়। এসময় বেশকয়েক জন মাদক ব্যবসায়ী এলাকা থেকে পালিয়ে যায়।

বুধবার জেলা প্রশাসনের এই উচ্ছেদ অভিযানে অংশ নেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান, সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. ইসমাইল হোসেন ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম এ উচ্ছদে অভিযান পরিচালনা করেন।

SHARE