ভুয়া ‘মাদানী’ রফিকুলের জামিন আবেদন খারিজ

57

ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুরের বাসন থানা ও রাজধানীর তেজগাঁও থানায় করা দুই মামলায় শিশু বক্তা মাওলানা রফিকুল ইসলাম মাদানীর জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন।

২৪ নভেম্বর মঙ্গলবার অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

চলতি বছরের ৭ এপ্রিল রাতে গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা থেকে মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে আটক করে র‌্যাব। পরদিন র‌্যাবের নায়েক সুবেদার আবদুল খালেক বাদী হয়ে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই দিন মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা করা হয় রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে। গত ১০ ফেব্রুয়ারি এক ওয়াজ মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে এ দুটি মামলা করা হয়।

গত ৩০ সেপ্টেম্বর ময়মনসিংহের কোতোয়ালি থানায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় রফিকুল ইসলাম মাদানীকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতালের নামে নাশকতা, ময়মনসিংহ নগরীর চড়পাড়া মোড়ে পুলিশ বক্স ভাঙচুর, বাসে আগুন এবং পুলিশের ওপর হামলার ঘটনায় কোতোয়ালি থানায় বিস্ফোরক দ্রব্য আইনে এ মামলা করা হয়।

SHARE