ভূয়া ঠিকানায় পাসপোর্ট তৈরির ঘটনায় গ্রেফতার ০২

14

ভূয়া ঠিকানায় পাসপোর্ট তৈরীর সংঘবদ্ধ চক্রের দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা মেট্রোর একটি বিশেষ টিম।

গ্রেফতারকৃতরা হলো- সাইদুল ইসলাম (২৮) ও আব্দুর রব (৩৮) । ০৫ সেপ্টেম্বর, ২০১৮ তারিখ সন্ধ্যা ০৭ টার দিকে পাবনা জেলার আতাইকুলা থানাধীন বনগ্রাম বাজার তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের নিকট হতে ০৭ টি বাংলাদেশী পাসপোর্ট উদ্ধার করা হয়।

পিবিআই সূত্রে ঘটনা সম্পর্কে জানা যায়, জুলাই/২০০৭ সাল হতে মোঃ নাসির উদ্দিন ওরফে পারভেজ সিঙ্গাপুরে ওর্য়াকার হিসেবে চাকুরী করতো। তার বাড়ি টাঙ্গাইল জেলায়। ২০১৮ সালের মার্চ মাসে সাইদুল ইসলাম, আব্দুর রব এবং পাবনা পাসপোর্ট অফিসের কর্মচারী সুমন ও অন্যান্য সহযোগীদের মাধ্যমে ১ লক্ষ ৫০ হাজার টাকা ঘুষ দিয়ে উক্ত পারভেজ এর বাড়ি টাঙ্গাইল হওয়া সত্ত্বেও পাবনা জেলায় স্থায়ী ঠিকানা দেখিয়ে নাম, পিতার নাম ঠিক রেখে ২য় আর একটি পাসপোর্ট তৈরী করায়। এই পাসপোর্ট ব্যবহার করে ২/৩ মাস পর পর পারভেজ সিঙ্গাপুর যাওয়া আসা করতে থাকে। সিঙ্গাপুর প্রবাসী বিভিন্ন লোকজন পারভেজ এর কাছে বিভিন্ন মালামাল (স্বর্ণালংকার, মোবাইল, ক্যামেরা, ল্যাপটপ ইত্যাদি) বাংলাদেশে পাঠাতো। পারভেজ স্বর্ণালংকারগুলো পরিবর্তন করে স্বর্ণের জায়গায় ইমিটেশন দিয়ে প্যাকেট করে ঐ ইমিটেশন প্রবাসীদের আত্মীয়-স্বজনদের কাছে দিয়ে দিতো।

উক্ত প্রতারনার ঘটনায় পিবিআই ঢাকা মেট্রো গত ০৪/০৯/২০১৮ তারিখ মোঃ নাসির উদ্দিন ওরফে পারভেজকে প্রতারণার জন্য গ্রেফতার করে। এ সময় তার নিকট হতে নিজ নামের দুই ঠিকানার দুইটি পাসপোর্ট উদ্ধার করা হয়। এ সংক্রান্তে রাজধানীর বিমান বন্দর থানায় মামলা রুজু হয়েছে।

দেশরিভিউ/এস এস

SHARE