মডেলের নগ্ন ছবি ভাইরাল,সামাজিক মাধ্যমে সমালোচনা

23

সামাজিক যোগাযোগ মাধ্যমে দক্ষিণ কোরিয়ার এক পুরুষ মডেলের একটি নগ্ন ছবি ছড়িয়ে পড়ার পর বিষয়টি নিয়ে দেশটিতে ব্যাপক সমালোচনা হচ্ছে। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের হঙ্গিক ইউনিভার্সিটির ড্রয়িং ক্লাসের শিক্ষার্থীদের জন্য নগ্ন হয়ে পোজ দিয়েছিলেন ওই মডেল।

ওই মডেল পার্ট টাইম জব হিসেবে মাঝে মাঝে নগ্ন মডেলিং (ন্যুড মডেলিং) করতেন, কিন্তু তার এ কাজের কথা তিনি গোপন রাখতেন।

ছবিটি অনলাইনে প্রকাশিত হওয়ার পর বহু মানুষ তার শরীর নিয়ে অপমানজনক মন্তব্য করতে থাকে। কিন্তু কে গোপন এ ছবিটি অনলাইনে ছড়িয়ে দিয়েছে, সেটি নিশ্চিত হওয়া যায়নি। ছবিটি প্রথম যে অনলাইন গ্রুপে পোস্ট করা হয়েছিল, সেখান থেকে সরিয়ে ফেলা হয়েছে। কিন্তু ছবিটি ততক্ষণে ভাইরাল হয়ে গেছে।

এ ঘটনার পর নিজের জীবন নিয়ে গভীর সংকটে পড়েছেন ওই মডেল। তিনি কোনো কাজ করতে পারছেন না, বাইরে বের হতে পারছেন না এবং স্বাভাবিক জীবন যাপন করতে পারছেন না। এমনকি টানা কয়েকদিন ওই মডেল নিজের বাসায় কেঁদেছেন।

ন্যুড মডেল অ্যসোসিয়েশনের প্রধান হা ইয়াং-ইয়ুন একটি রেডিও শোতে এসে মডেলের এ অবস্থার কথা জানান। রেডিও শো-তে হা জানান, ওই মডেলের অনেক বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্যরা ছবিটি দেখেছেন। এটা তার জন্য খুবই বিব্রতকর।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করছেন হা। তিনি বলেন, ‘ঘটনার কয়েকদিন পার হয়ে গেলেও এখনো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে আনুষ্ঠানিকভাবে জানায়নি।’

এদিকে ১৮ হাজার মানুষ একটি আবেদনে স্বাক্ষর করেছেন যেখানে ছবিটি ফাঁসকারীকে বিচারের আওতায় আনার দাবি জানানো হয়েছে।

দেশরিভিউ/এস এস

SHARE