ময়মনসিংহে উদ্ভোধন হলো আ্যালামনাই ক্রিকেট টুর্নামেন্ট

44

আনোয়ার সাদত জাহাঙ্গীর, ময়মনসিংহঃ

ময়মনসিংহ জিলা স্কুল আ্যালামনাই ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। এই ক্রিকেট টুর্নামেন্ট ময়মনসিংহ জিলা স্কুলের প্রাক্তন ছাত্রদের কাছে একটি স্বপ্নের আসর।
বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টায় ময়মনসিংহ নগরীর জিলা স্কুল হোস্টেল মাঠে বর্ণিল আলোকসজ্জায়, মনোমুগ্ধকর পরিবেশে আতশবাজি ফোটানো ও ফানুস উড়ানোর মধ্যে দিয়ে প্রীতি ক্রিকেটর সর্ববৃহৎ এ টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়। ১৯ ফেব্রুয়ারী শুক্রবার থেকে টূর্নামেন্টের খেলা শুরু হয়ে চলবে আগামী ২১ ফেব্রুয়ারী পর্যন্ত।
এযাবতকালে এটিই ময়মনসিংহের সর্ব বৃহৎ প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট।
জিলা স্কুলের ১৯৭১ সাল থেকে বিগত ৫০ বছরের শিক্ষার্থীরা খেলবে এই ক্রিকেট প্রতিযোগিতায়। ক্রিকেটের ছোট ফরম্যাটে উত্তেজনাপূর্ণ ও শ্বাসরুদ্ধকর এই ক্রিকেট লড়াইয়ে শামিল হবার সুযোগ পাচ্ছে জিলা স্কুলের প্রাক্তন ছাত্রদের সমন্বয়ে গঠিত ৩৮ টি দল। টুর্নামেন্টে খেলা হবে ৬ ওভারে এবং প্রতিটি দলের ৯জন খেলোয়াড় অংশগ্রহন করবে।
জাকজমকপূর্ন এই ক্রিকেট টুর্নামেন্টটির আয়োজন করেছেন ময়মনসিংহ জিলা স্কুলের সাবেক স্টুডেন্টস স্পোর্টস ক্লাবের ব্যানারে।
ব্যতিক্রমী এ আয়োজনকে ঘিরে জিলা স্কুলের সাবেক শিক্ষার্থীদের মাঝে বিরাজ করছে ব্যাপক উৎসাহৃ ও উদ্দীপনার। জিলা স্কুলের প্রাক্তন ছাত্র জাতীয় দলের একাধিক খেলোয়ার, মন্ত্রী, বেশ কয়েকজন এমপি,বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারাসহ বিশিষ্ট ব্যবসায়ীরা এ খেলাতে অংশ নিবেন। খেলাকে কেন্দ্র করে এক মিলনমেলার সৃষ্টি হবে বলে আশা করছেন আয়োজকরা।
গত ২০১৯ সনে প্রথম মাঠে গড়ায় এই টুর্নামেন্ট। প্রথম আসরেই স্কুলের প্রাক্তন ছাত্রদের কাছে জনপ্রিয় হয়ে উঠে টুর্নামেন্টটি।
জিলা স্কুল এক্স স্টুডেন্টস স্পোর্টস ক্লাবের সাধারন সম্পাদক আরিফ চৌধুরী রাসেল জানায়, ময়মনসিংহ জিলা স্কুলের প্রাক্তন ছাত্রদের মাঝে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধি করতে তৃতীয়বারের মতো এই আয়োজন করা হয়েছে।ভবিষ্যতে এই ধরণের আয়োজনের অব্যাহত থাকবে।

SHARE