মহিউদ্দিন চৌধুরীর আন্দোলনের ফসল কর্ণফুলী টানেল : প্রধানমন্ত্রী

414

।।দেশরিভিউ, সংবাদ।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চট্টগ্রামের তো উন্নয়নের সীমাই নাই। কারণ এত বেশি উন্নয়ন আমরা করেছি সেখানে। আপনাদের মনে আছে চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন কর্ণফুলী নদী দিয়ে টানেল করার আন্দোলন করেছিলেন। আজ সেখানে সেই টানেল কিন্তু আমরা নির্মাণ করছি। আমাদের দুর্ভাগ্য তিনি আর সেটা দেখে যেতে পারলেন না। ঠিক সেভাবে আমরা সারাটা বাংলাদেশে সঠিকভাবে উন্নয়ন করে যাচ্ছি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, কে ভোট দিলো, কে দিলো না তা বিবেচনা করে না আওয়ামী লীগ। জনগণ এখন পর্যন্ত সরকারের প্রতি আস্থা রেখেছে বলে জনগণকে ধন্যবাদ জানান তিনি।

শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের যৌথসভা শেষে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা যদি আমাদের মনের কথা জনগণকে বোঝাতে পারি তাহলে আমাদের ভোটের সমস্যা হওয়ার কথা না। আমাদের ওপর জনগণের বিশ্বাস ও আস্থা আছে। দীর্ঘদিন একটানা ক্ষমতা থেকেও যে জনগণের বিশ্বাস ধরে রাখতে পেরেছি এটা আমাদের জন্য বড় অর্জন।

তিনি বলেন, ‘আমরা কতগুলো অভিযান চালাতে পেরেছি। জঙ্গিবাদের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে এই অভিযানগুলো কিন্তু অব্যাহত থাকবে। বাংলাদেশ একটা শান্তিপূর্ণ দেশ হবে, দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ একটা উন্নত বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে। এই স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন। ক্ষুধামুক্ত, দরিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন তিনি দেখেছিলেন। আমরা বিশ্বাস করি আমরা তা পারবো।’
ইতোমধ্যে দরিদ্র দেশ থেকে উন্নয়নশীল দেশে আমরা উন্নীত হয়েছি। উন্নয়নশীল দেশ হিসেবে আমরা এগিয়ে যাবো। এই ধারাবাহিকতা আমাদের ধরে রাখতে হবে যোগ করেন তিনি।

SHARE