মানবকল্যাণে প্রয়োজন সার্বজনীন চিন্তা চেতনা: শিক্ষা উপমন্ত্রী নওফেল

193
আবক্ষ মূর্তি উন্মোচন করছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দৈনিক আজাদী সম্পাদক এ এ মালেক সহ প্রমুখ।

।।দেশরিভিউ চট্টগ্রাম।।

শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ব্যক্তিস্বত্তাকে টিকিয়ে রাখতে গিয়ে অর্থবিত্তের প্রতি আমরা যেভাবে বর্তমান সমাজে ধাবিত হচ্ছি তা কখনো মানবকল্যাণ বয়ে আনে না। মানবকল্যাণ করতে হলে সমাজের জন্য সার্বজনীন চিন্তা ও কাজ করতে হবে।

শারদীয় দুর্গোৎসবের মহাষষ্ঠীতে নগরীর দেওয়ানজী পুকুরপাড়ে ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা প্রয়াত শ্রীকৃষ্ণ গোপাল সেন(কালাচাঁদ) এর আবক্ষ মূর্তি উন্মোচন অনুষ্ঠানের আলোচনা সভায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এ কথা বলেন।

শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যায় চট্টল মহাশক্তি সম্মেলনী পূজা কমিটি আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী সম্পাদক এ এ মালেক, কাউন্সিলর জহুর লাল হাজারী, সাবেক কাউন্সিলর প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী কিষান সহ প্রমুখ।

আবক্ষ মূর্তি উন্মোচন অনু্ষ্ঠানে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

আবক্ষ মূর্তি উন্মোচনের পর এক আলোচনায় সভায় অংশ নিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, যারা অতীতে আমাদের সমাজে অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠিত করার জন্য এবং সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে উজ্জিবিত এবং সংগঠিত করার জন্য অবদান রেখে গেছেন তাদেরকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা শ্রীকৃষ্ণ গোপাল সেন(কালাচাঁদ) এর স্মৃতি-স্মরন করে শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন, দেওয়ানজী পুকুরকে রক্ষা করার জন্য তিনি জনগনকে সংগঠিত করে যেভাবে নিঃস্বার্থভাবে কাজ করেছেন তা ভবিষ্যত প্রজন্মকে জানাতে হবে যাতে করে তারা বুঝতে পারে একজন মানুষ কিভাবে নিজের স্বার্থের কথা চিন্তা না করেও জনকল্যানে নিবেদিত হতে পারে।

শ্রী কৃষ্ণ গোপাল সেন একজন অসম্প্রাদায়িক চেতনার মানুষ ছিলেন উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী এসময় বলেন, তার জীবন থেকে আমাদের পরবর্তী প্রজন্মকে শিখতে হবে জনগনের জন্য, সমাজের জন্য এবং মানুষের জন্য একজন মানুষের অনেক দায়িত্ব রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূর্নীতির বিরুদ্ধে যে শুদ্ধাচারের ডাক দিয়েছেন তাতে সনাতনধর্মালম্বী সকলকে সমবেত হওয়ার আহবানও জানান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

SHARE