মানুষকে মানুষ ভাবুন: জয়া

26

বিভিন্ন শ্রেণি পেশার পাঁচ নারীকে নিয়ে বিরসা দাশগুপ্ত নির্মাণ করেছেন ‘ক্রিসক্রস’। এতে প্রধান একটি চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী জয়া আহসান। তার চরিত্রের নাম মিস সেন। ক্যারিয়ারে সফল, কিন্তু ব্যক্তিগত জীবনে একা, এমন এক নারীর রূপেই দেখা মিলবে তার। আর ১০ আগস্ট কলকাতায় ছবিটি মুক্তি পাবে। এ কারণে ছবির প্রচারের কাজে এখন ব্যস্ত সময় পার করছেন জয়া।

এক ভিডিও বার্তায় জয়া আহসান ছবিটি প্রসঙ্গে বলেন, ‘বিষয়টা আসলে খুবই সিম্পল। নারী পুরুষ-ছেলে-মেয়ে এমন করে বিভক্ত না করে বরং একটা মানুষকে মানুষ হিসেবে ভাবতে শিখুন। মানে একজন ব্যক্তি হিসেবে ভাবতে শেখাটা আমাদের সবার জন্য প্রয়োজন। ১০ আগস্ট ছবিটি মুক্তি পাচ্ছে, আপনারা প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখুন।’

সমাজের ঝকঝকে উঁচু স্তরের একজন প্রতিনিধি মিস সেন৷ জীবনে যা করতে চেয়েছেন, তাতেই সফল হয়েছেন। তার আছে বিলাসবহুল বাড়ি আর দামি গাড়ি। কিন্তু সবকিছুর মাঝে আছে একাকিত্বের কষ্ট আর যন্ত্রণা। এমনটাই জানা গেছে ছবিতে জয়া আহসানের চরিত্রের ব্যাপারে।

ভারতীয় সংবাদমাধ্যম থেকে ছবিটির বিষয়ে জানা গেছে, ‘ক্রিসক্রস’ ছবি পাঁচজন নারীর লড়াকু জীবনের গল্প নিয়ে। এই পাঁচটি চরিত্রের নাম ইরা, সুজি, মিস সেন, রূপা আর মেহের৷ পাঁচজনের আলাদা আলাদা জীবন৷ কিন্তু কোথায় যেন তাঁদের প্রত্যেকের চমৎকার একটা মিল রয়েছে। তারা লড়াই করছে সমাজে টিকে থাকার জন্য। নিজের অবস্থান তৈরির পাশাপাশি অধিকার আদায়ের জেদ তাদের মনে।

জয়া আহসান ছাড়া ছবিটির অন্যান্য চরিত্রগুলোতে অভিনয় করেছেন- কলকাতার অভিনেত্রী নুসরাত জাহান, প্রিয়াঙ্কা সরকার, মিমি চক্রবর্তী ও সোহিনি সরকার। ছবিটিতে জয়া ছাড়াও অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী, গৌরব চক্রবর্তী প্রমুখ। সিভিএফ এন্টারটেইনমেন্ট প্রযোজনা করেছে ছবিটি।

জয়া আহসান অভিনীত অর্ণব পাল পরিচালিত ‘বৃষ্টি তোমাকে দিলাম’, মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’, অনম বিশ্বাসের ‘দেবী’ ছাড়া আরও বেশ কিছু ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে।

দেশরিভিউ/এস এস

SHARE