মানুষের আস্থা পেয়েছি বলেই দেশ স্থিতিশীল আছে: প্রধানমন্ত্রী

72

।। দেশরিভিউ , সংবাদ ।।

দেশ স্থিতিশীল থাকুক একটা গোষ্ঠী তা চায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের আস্থা আছে বলেই সবধরনের দুর্যোগ মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে আওয়ামী লীগ।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতিসংঘে প্রথম বাংলা ভাষণ দেয়ার দিনকে স্মরণে আয়োজিত সভায় যোগ দিয়ে এ কথা বলেন তিনি। দেশকে এগিয়ে নেয়াই সরকারের মূল লক্ষ্য উল্লেখ করে সরকারপ্রধান আরও বলেন, করোনা মহামারির কারণে দেশে যেন খাদ্য সংকট না হয় সে লক্ষ্যে উৎপাদন বাড়ানোরও চেষ্টা করছে সরকার।

জাতির পিতার স্মৃতিবিজড়িত সুগন্ধা এখন কূটনীতিবিদ তৈরির একাডেমী। রমনার ছায়াঘেরা এ আঙ্গিনায়, এমন দিনে ফরেন সার্ভিস একাডেমীর নতুন এ ভবনের উদ্বোধন, যেদিন জাতিসংঘের সাধারণ অধিবেশনে একজন শ্রেষ্ঠ বাঙালীর বাংলায় ভাষণ অবাক আর উন্মুখ হয়ে শুনেছিলো বাকি বিশ্ব।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বর্ণাঢ্য এ আয়োজনে যোগ দেন প্রধানমন্ত্রী। একাডেমীর জন্য নির্মিত নতুন ভবনের উদ্বোধন করে তিনি বলেন, আজও সমানভাবে প্রাসঙ্গিক ৪৬ বছর আগে জাতিসংঘে দেয়া জাতির পিতার সে ভাষণ। কারও সঙ্গে বৈরিতা নয়, সবার সঙ্গে বন্ধুত্ব; জাতির পিতার দেখানো পররাষ্ট্রনীতিই বিশ্ব দরবারে বাংলাদেশের আলাদা মর্যাদা যুগিয়েছে বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘যে কথাগুলো তিনি বলে গিয়েছিলেন আমরা কিন্তু এখনো আন্তর্জাতিক ভাবে সেগুলো নিয়েই কিন্তু কাজ করছি। সব থেকে বড় কথা তিনি যে পররাষ্ট্র নীতিটা দিয়ে গেছেন আমাদের সেটা হল, সকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়। আমি কিন্তু সরকার গঠন করার পর থেকে সেই নীতি নিয়েই পথ চলছি।

প্রধানমন্ত্রী বলেন, ৭৫ এর মত দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র এখনও চলছে। মানুষের আস্থা আছে বলেই তা মোকাবিলা সম্ভব হচ্ছে যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘অস্থিতিশীল পরিবেশ তৈরি করার মত প্রচেষ্টা চালায় তখন আমরা দেশি অগ্নিসংযোগ করে জীবন্ত মানুষকে হত্যা করা অথবা মানুষকে খুন করা নানা ধরনের ঘটনা ঘটানো। আমাদেরকে সবকিছু মোকাবিলা করতে হয়। আমরা সেটা করতে সক্ষম হয়েছি একটাই কারণ জনগণের আস্থা, বিশ্বাস আমরা অর্জন কর‍তে পেরেছি। বাংলাদেশ আওয়ামী লীগের উপরে এদেশের মানুষের আস্থা, বিশ্বাস আছে। যে কারণে আমাদেরকে বার বার ভোট দিয়ে নির্বাচিত করে আমরা তাদেরকে সেবা করতে পারছি। আর দীর্ঘ সময় ক্ষমতায় থাকতে পেরেছি বলে উন্নয়নগুলো দৃশ্যমান হচ্ছে এবং উন্নয়নগুলো করতে পারছি যার সুফল জনগণ ভোগ করতে পারছে।’

করোনা মহামারির প্রভাবে যাতে কোন খাদ্য সংকট না হয়, সেদিকে লক্ষ্য রেখে সরকার খাদ্য উৎপাদন বাড়ানোর চেষ্টা করে যাচ্ছে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

SHARE