মানুষ বাঁচাতে যুবলীগ নেতা ইকবালের মিনি আইসোলেশন সেন্টার

466


।।চট্টগ্রাম প্রতিনিধি, দেশরিভিউ।।

চট্টগ্রাম নগরীর ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডের হামিদচর এলাকায় করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিতে পাঁচ বেডের মিনি আইসোলেশন সেন্টার তৈরি করেছেন স্থানীয় যুবলীগনেতা ও ব্যবসায়ী মোহাম্মদ ইকবাল।

মিনি আইসোলেশন সেন্টারে শ্বাস কষ্টে ভোগা রোগীদের জন্য
৫টি বেড বিছানো হয়েছে। রাখা হয়েছে ৩টি অক্সিজেন সিলিন্ডার। আছে থার্মাল স্ক্যানার, প্রেশার ও ডায়াবেটিস মাপার মেশিনও। আর পরিচালনা এবং রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য আছেন চিকিৎসক ও নার্সসহ তিনজন।

যুবলীগ নেতা মোহাম্মদ ইকবালের ব্যক্তিগত উদ্যোগ ও তহবিল থেকে এ সেবা চালুর সাথে সাথেই অক্সিজেন সেবা পেয়ে জীবন রক্ষা পেয়েছে এক রোগীর।

আইসোলশন সেন্টার প্রস্তুতির রাতেই হামিদচর এলাকার জনৈক ফোরকান জ্বর ও শ্বাস প্রশ্বাসে সমস্যা নিয়ে রাত ২ টায় চিকিৎসা সেবা নিয়েছেন। রোগীর স্বজনরা জানায়, ১০২ ডিগ্রী জ্বরের পাশাপাশি অক্সিজেন লেবেল ৮৭, বিপি ১৩০/১১০ নিয়ে রোগী আইসোলেশন সেন্টারে আসলে চিকিৎসকদের তত্বাবধানে দুপুরের মধ্যে অক্সিজেন লেবেল বেড়ে ৯৩ তে এবং জ্বর কমে ৯৯ তে আসে। পরে চিকিৎসকদের পরামর্শে ঐ রোগীকে বর্তমানে বাসায় আইসোলশনে রাখা হয়েছে।

ব্যক্তি জীবনে ব্যবসায়ী ও স্থানীয় যুবলীগ নেতা মোহাম্মদ ইকবাল দেশরিভিউকে বলেন, এলাকার মানুষ হাসপাতাল গিয়ে চিকিৎসা সেবা পাচ্ছেন না। করোনা ছাড়াও বিভিন্ন রোগে আক্রান্ত রোগীরা সামান্য অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন। তাই জরুরী প্রয়োজনে মিনি আইসোলশন সেন্টার স্থাপন করে মানুষের জীবন বাঁচাতে চেষ্টা করছি।

SHARE