মাহফিলের অনুমতি মিললেও ‘আযহারী নিষিদ্ধ’

564


।।দেশরিভিউ সংবাদ।। 

আগামী ২ ফেব্রুয়ারী (রবিবার) টেকনাফের হোয়াইক্ষ্যং ইউনিয়নের উলুবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে তাফসীরুল কোরআন মাহফিল আয়োজনের অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন। তবে এ মাহফিলে বিতর্কিত ইসলামিক বক্তা মাওলানা মিজানুর রহমান আল আযহারী অংশগ্রহন করতে পারবেন না।

গত ৩০ জানুয়ারি কক্সবাজারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা স্বাক্ষরিত একটি অনুমতি পত্রে মাহফিল আয়োজনের জন্য আয়োজকদের ২২ টি শর্ত ও নির্দেশনা দেওয়া হয়। এসকল শর্তের মধ্যে ১ নাম্বারে জানানো হয়েছে মাওলানা মিজানুর রহমান আল আযহারী ব্যতীত মাহফিল করতে হবে। সন্ধ্যা ৭টায় মাহফিল শুরু করে রাত ১১ টার মধ্যে সম্পন্ন করতে সময়সীমা নির্ধারন করে দেওয়া হয়।

মাহফিলের আয়োজক ও আবেদনকারী আবদুল্লাহ আল ফারুককে কক্সবাজার পুলিশ সুপার বিশেষ শাখার বরাত দিয়ে জেলা প্রশাসনের এই পত্রে আইনশৃঙ্কলা রক্ষায় আরো যেসকল শর্ত আরোপ করা হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য মাহফিলে রাষ্ট্র/সরকার বিরোধি কোন বক্তব্য দেয়া যাবেনা। মাহফিলে উপস্থিত কোন বক্তা সকল ধরনের রাজনৈতিক বা উস্কানিমূলক বক্তব্য প্রদান থেকে বিরত থাকতে হবে।

প্রসংগত ২ ফেব্রুয়ারী (রবিবার) টেকনাফের হোয়াইক্ষ্যং ইউনিয়নের উলুবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করা হয়। উলুবনিয়া তরুন মুসলিম সমাজ কল্যান সংসদের আয়োজনে এ মাহফিলে প্রধান অতিথি টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব নুরুল আলম এবং প্রধান বক্তা মিজানুর রহমান আযহারীর উপস্থিত থাকার কথা ছিল।

SHARE